মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
উপজেলা পরিষদ নির্বাচন

প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

স্বদেশ ডেস্ক
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০
প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল সোমবার। তাই শেষ দিন উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উপজেলা নির্বাচন অফিসে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো. শামীম হোসেন চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সভাপতি সারওয়ার হোসেন, সাবেক জেলা পরিষদের সদস্য মো. রবিউল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম সরকার।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ, যুবলীগ নেতা ইফতেখার আহমেদ বাবু, উপজেলা আনসার ভিডিপি ও কোম্পানি কমান্ডার মুক্তার হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক জাহাঙ্গীর আলম, যুবদলের যুগ্ম আহ্বায়ক সেলিম রেজা, শিক্ষক শিবু কিস্কু এবং সমাজসেবক আতিকুর রহমান টুকু।

এ ছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাজেদা বেগম, বর্তমান ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, সাবেক ইউপি সদস্য মর্জিনা বেগম, আওয়ামী লীগ নেত্রী নার্গিস খাতুন, সাবেক কাউন্সিলর ফেরদৌসি বেগম বিলকিস, সমাজকর্মী আফরিন সুলতানা এমি, লাকী আক্তার ও শবনম হক।

মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম।

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি জানান, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পিরোজপুরের নাজিরপুরে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রর্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন নাজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ আলীমদ্দিন।

চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে সাবেক মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিমের ছোট ভাই, সাংবাদিক এসএম নূরে আলম সিদ্দিকী (শাহীন), উপজেলা পরিষদের সাবেক দুইবারের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলী সিকদার, ডাকসুর দুইবারের ভিপি ও পিরোজপুর-১ আসনের সাবেক এমএলএ (প্রাদেশিক পার্লামেন্ট সদস্য-১৯৬৫-৭০) নিরোদ বিহারী নাগের ছেলে ডাক্তার দীপঙ্কর নাগ এবং স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট দ্বীপ্তিষ চন্দ্র হালদার।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেরদৌস (রুনা), উপজেলা মহিলা লীগের সহ-সভাপতি আলো রানী সিকদার এবং মারুফা খানম মনোনয়ন পত্র দাখিল করেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান (রঞ্জু), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, ছাত্রলীগের বর্তমান সভাপতি তরিকুল ইসলাম চৌধুরী (তাপস), সমাজসেবক জহিরুল ইসলাম খান (হৃদয়) এবং সুজিত সিকদার মনোনয়নপত্র দাখিল করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে