বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কুষ্টিয়ায় ভাই-বোনসহ পানিতে ডুবে তিনজনের মৃতু্য

ছয় জেলায় আরও ছয় অপমৃতু্য কটিয়াদীতে গলায় খাবার আটকে শিশুর মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
কুষ্টিয়ায় ভাই-বোনসহ পানিতে ডুবে তিনজনের মৃতু্য

কুষ্টিয়ায় পৃথক স্থানে পানিতে ডুবে ভাই- বোনসহ ৩ জনের মৃতু্য হয়েছে। এদিকে নানা ঘটনায় টাঙ্গাইল নীলফামারী, চাঁদপুর, গাজীপুরের শ্রীপুর, জামালপুরের বকশীগঞ্জ ও শরীয়তপুরের জাজিরায় আরও ছয়জনের অপমৃতু্য হয়। এছাড়া কিশোরগঞ্জের কটিয়াদীতে গলায় খাবার আটকে এক শিশুর মৃতু্যর খবর পাওয়া গেছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় গড়াই নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে শাহেদ আলী (০৮) এবং তার ফুফাত বোন তানজিদা আফরিন শেফা (১৩)'র মৃতু্য হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জয়নাবাদ গ্রামে এই ঘটনা ঘটে। নিহত শাহেদ আলী জয়নাবাদ গ্রামের আলমগীর হোসেনের ছেলে এবং তানজিদা আফরিন শেফা কুমারখালী উপজেলার শেরকান্দী গ্রামের মো. শামীমের মেয়ে। তারা দুইজন মামাত ফুফাতো ভাই- বোন।

মৃত শাহেদ আলীর পিতা আলমগীর হোসেন জানান, 'ঈদের পরের দিন বোন এবং বোনের মেয়ে শেফা আমাদের বাড়িতে বেড়াতে আসে। বুধবার ছেলে শাহেদের সঙ্গে শেফা পাশের গড়াই নদীতে গোসল করতে নামে। এ সময় প্রথমে শাহেদ পানিতে তলিয়ে যায়। শেফা তাকে খোঁজার চেষ্টার সময় সেও পানিতে তলিয়ে যায়। পরে স্থানীয়রা দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী এলাকায় খেলা করার সময় পুকুরে ডুবে আলিফ (৩) নামের এক শিশুর মৃতু্য হয়েছে। নিহত আলিফ জিয়ারখী এলাকার নজরুল ইসলামের ছেলে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলে চলন্ত ট্রেনের ছাদে থাকা হানিফ (৩০) নামে এক যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে টাঙ্গাইল রেলস্টেশন পুলিশ ফাঁড়ির সদস্যরা মরদেহটি উদ্ধার করে। নিহত যাত্রী হানিফ জয়পুরহাট জেলার আমতলী উপজেলার আমতলী গ্রামের আব্দুল হান্নানের ছেলে। রেললাইনের কোনো এক স্থানে গাছের সঙ্গে ধাক্কা লেগে ওই যাত্রীর মৃতু্য হতে পারে বলে রেলওয়ে পুলিশ ধারণা করছে।

ঘারিন্দা রেল স্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আকবর হোসেন জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনের ছাদে ওঠেন যাত্রী হানিফ মিয়া। পথে কোথায় কীভাবে গাছের সঙ্গে ধাক্কা লেগেছে তা কেউ বলতে পারেনি। ট্রেনটি টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশনে এসে পৌঁছালে মরদেহটি দেখার পর উদ্ধার করা হয়। পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ হস্তান্তর করা হবে।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, ট্রেনে কাটা পড়ে মহাদেব রায় (২০) নামের এক যুবকের মর্মান্তিক মৃতু্য হয়েছে। ঘটনাটি ঘটেছে নীরফামারী-চিলাহাটী রেলপথের তরনী বাড়ি রেলস্টেশনের অদূরে। নিহত মহাদেব রায় নীলফামারীর ডোমার উপাজেলার সোনারায় ইউনিয়নের জামিরবাড়ি গ্রামের বিমল চন্দ্র রায়ের ছেলে।

পারিবারিক সূত্র জানায়, মহাদেব মঙ্গলবার সন্ধ্যায় বড়গাছা ডাঙ্গাপাড়া নামক স্থানে অনুষ্ঠিত বাসন্তি মেলা দেখতে গিয়ে আর বাড়ি ফেরেননি। বুধবার সকালে বাড়ি থেকে প্রায় দেড়-দুই কিলোমিটার দূরে রেল লাইনে তার দ্বি-খন্ডিত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা খবর দেন।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরে সুমাইয়া আক্তার নামে এক কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে শহরের নাজিরপাড়া এলাকার ইউসুফ ভিলার চতুর্থ তলার ভাড়া বাসার দরজা ভেঙে মরদেহটি উদ্ধার করা হয়। সুমাইয়া আক্তার চাঁদপুর সদর উপজেলার তরপুচন্ডী ইউনিয়নের কাঠেরপুল এলাকার নিপু কাজীর স্ত্রী। তিনি পুরানবাজার ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

জানা যায়, দুই বছর আগে চাঁদপুর সদর উপজেলার তরপুচন্ডী ইউনিয়নের কাঠেরপুল এলাকার শাহজাহান কাজীর ছেলে নিপু কাজীর সঙ্গে সুমাইয়া আক্তারের বিয়ে হয়। দীর্ঘদিন ধরে শাশুড়ির সঙ্গে তার বাকবিতন্ডা ও ঝগড়া চলছিল। সুমাইয়া নাজিরপাড়ায় বাসা ভাড়া নিয়ে পড়াশোনা করতেন। দুই দিন আগে শ্বশুরবাড়িতে গিয়ে শাশুড়ির সঙ্গে ঝগড়া হয়। এতে নাজিরপাড়ায় ভাড়া বাসায় এসে অভিমান করে ফ্যানের সঙ্গে রশি লাগিয়ে আত্মহত্যা করেন।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে নিখোঁজের ৩দিন পর কলেজের পুকুর থেকে মো. সিয়াম নামে এক স্কুল শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলার মাওনা ইউনিয়নের পিয়ার আলী কলেজের পুকুর থেকে ওই মরদেহ উদ্ধার হয়। শিশু সিয়াম কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার চরকাটিহাড়ি গ্রামের কনক মিয়ার ছেলে। সে বাবা-মায়ের সঙ্গে কলেজের পাশে ইজ্জত আলী ফকিরের বাড়িতে ভাড়া থাকত ও স্থানীয় চাইল্ডহুড স্কুলে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল।

শ্রীপুর থানার উপপরিদর্শক ইসমাইল হোসেন বলেন, খবর পেয়ে ওই স্কুল ছাত্রের মরদহ উদ্ধার করা হয়েছে। মরদেহের হাত-পা বাঁধা ছিল না। মৃতু্য কীভাবে হলো, তা ময়নাতদন্ত করলে জানা যাবে।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে জুলিয়া আক্তার (৬) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। বুধবার বাড়ির পাশে একটি পুকুরে তার মরদেহ ভেসে ওঠে। শিশু জুলিয়া আক্তার ধানুয়া কামালপুর ইউনিয়নের টেংরামারী গ্রামের নূর আলমের মেয়ে।

জানা যায়, দুপুরে জুলিয়া খেলতে গিয়ে পুকুরে গোসল করতে নামে। গোসল শেষে সঙ্গীরা ফিরে আসলেও সে ফেরেনি। পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজি করতে থাকে। পরে পুকুরে জুলিয়ার মরদেহ ভেসে ওঠে।

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, ঋণের বোঝা সইতে না পেরে আত্মহত্যা করেছেন সঞ্জিত দেবনাথ (৫০) নামের এক স্বর্ণ ব্যবসায়ী। বুধবার শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের কাউয়াদি গ্রামে ঘটনাটি ঘটেছে।

আত্মহত্যাকারী সঞ্জিত দেবনাথের স্ত্রী মুক্তা দেবনাথ বলেন, 'আমার স্বামীর সঙ্গে পরিবারে কোনো সমস্যা ছিল না। তবে তিনি অনেক ঋণে জর্জরিত ছিলেন। অনেকেই টাকার জন্য চাপ দেন।

সঞ্জিত দেবনাথের মা জানান, লাউখোলা বাজারে থাকা তার দোকান থেকে বাড়িতে এসেই খুব অসুস্থ হয়ে পড়ে। এক পর্যায়ে আমরা বুঝতে পারি সে কিছু একটা খেয়েছে। পরে তাকে হাসপাতালে নিলে সেখানে মারা যায়।

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের কটিয়াদীতে বাচ্চাকে খাবার খাওয়ানোর সময় গলায় খাবার আটকে রাজা সাহ নামে ৮ মাস বয়সি একটি শিশুর মৃতু্য হয়েছে। বুধবার কটিয়াদী পশ্চিম পাড়ায় এ দুর্ঘটনা ঘটে। শিশু রাজা সাহা কটিয়াদী পশ্চিম পাড়ার সুজন সাহার একমাত্র ছেলে।

শিশুর চাচা মনা সাহা জানান, সকাল সাড়ে ১১টায় ছেলের জেঠিমা চামচ দিয়ে খিচুড়ি খাওয়ানোর সময় গলায় আটকে যায়। এমতাবস্থায় ছেলেকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে