শুক্রবার, ০৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ভিন্ন দাবিতে দুই জেলায় মানববন্ধন

উপজেলা নির্বাচনে প্রার্থীর জামানত কমানোর দাবি

স্বদেশ ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
উপজেলা নির্বাচনে প্রার্থীর জামানত কমানোর দাবি

উপজেলা পরিষদ নির্বাচনে জামানতের টাকা কমানোর দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও ভিন্ন দাবিতে সিলেট ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানতের টাকা কমানোর দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মানববন্ধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে জাসদ আখাউড়া উপজেলা শাখার আয়োজনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং চেয়ারম্যান প্রার্থী মো. মহিউদ্দিন। মানববন্ধনে চেয়ারম্যান প্রার্থীর এক লাখ টাকা জামানতের সিদ্ধান্ত প্রত্যাহার করে ১০ হাজার টাকা করার দাবি জানানো হয়। একই সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানতের অর্থও কমানোর দাবি করা হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তার নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।

উপজেলা জাসদ'র সম্পাদক জালাল উদ্দিনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান, জাসদ যুবজোট নেতা সুহেল ভূইয়া।

সিলেট অফিস জানিয়েছে, দুর্নীতি, ঘুষ ছাড়া পরিবেশ অধিদপ্তর কাজ হয় না এমন অভিযোগ এনে মঙ্গলবার বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে সচেতন নাগরিক ফোরাম। মানববন্ধনে অংশগ্রহণকারীদের হাতে বিভিন্ন স্স্নোগান সংবলিত পেস্নকার্ড শোভা পায়।

মানববন্ধনে পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় অফিসের দুর্নীতি বন্ধে এবং সিলেটের পরিবেশ রক্ষার সরকারের হস্তক্ষেপ কামনা করেন সংগঠনের নেতারা।

সচেতন নাগরিক ফোরাম সিলেট বিভাগের সভাপতি দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া এবং মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. দিলোয়ার হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ মঞ্চের কেন্দ্রীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শেখ আব্দুস সোবহান।

\হতেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি জানান, পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় দেবনগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পেদিয়াগছ আব্দুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পুনর্বহালের জন্য মানববন্ধনসহ গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেছে স্ব স্ব স্কুলের সঙ্গে সংশ্লিষ্টরা।

বুধবার তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বরে প্রায় দুই শতাধিক বিক্ষুব্ধ এলাকাবাসীর উপস্থিতিতে এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ঐতিহ্যবাহী দেবনগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে হাসনাহেনা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পেদিয়াগছ আব্দুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে রজনীগন্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয় করার তীব্র প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে স্ব স্ব প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক-শিক্ষক, প্রবীণ শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষা অনুরাগীরা অংশগ্রহণ করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আইবুল হক, এম এ মতিন, প্রভাষক আবু তৈয়ব, নজরুল ইসলাম, অ্যাড রফিকুল ইসলাম, প্রভাষক আব্দুল আজিজ মন্ডল মোজাফ্‌ফর আলী, মুক্তারুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে