বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কলকাতা থেকে আসা বাসে দুর্বৃত্তদের হামলা

স্টাফ রিপোর্টার, যশোর
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
কলকাতা থেকে আসা বাসে দুর্বৃত্তদের হামলা

কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহণের একটি বাসে হামলা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়ার ধলগা নামক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে একজনের নাম ডি এন চ্যাটার্জি। তিনি অ্যাসোসিয়েট বিল্ডার্স কর্পোরেশন লিমিটেড (এবিসি) কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শ্যামলী পরিবহণের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথিমধ্যে যশোর-নড়াইল মহাসড়কের ধলগা এলাকায় দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির গস্নাস ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন।

সূত্র জানায়, শ্যামলী পরিবহণ বাংলাদেশের পরিবহণ সংস্থা। বাংলাদেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে নিয়মিত যাত্রী পরিবহণ করে। ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে গত কিছুদিন ধরে সামাজিক মাধ্যমের বাইরে গিয়ে এখন রাজনৈতিক চেহারা পেয়েছে। এর মধ্যে সম্প্রতি শ্যামলী পরিবহণের প্রধান নির্বাহী গণেশ চন্দ্র ঘোষের বাংলাদেশ ভারত এক দেখতে চান এমন একটা বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ক্ষুব্ধ হন ভারতীয় পণ্য বর্জনে সরব থাকা দুবৃর্ত্তরা। ফলে যারা ভারতীয় পণ্য বর্জনে সরব হয়েছেন এই শ্রেণির দুর্বৃত্তরা এমন ঘটনা ঘটাতে পারে বলে আইন-শৃঙ্খলা বাহিনীর একটি সূত্র ধারণা করছে। যদিও এই বিষয়ে প্রকাশ্যে কেউ মন্তব্য করতে রাজি হয়নি। তবে রহস্য উদঘাটনে কাজ করছেন আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর বিভিন্ন সদস্যরা।

এ বিষয়ে বাঘারপাড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, দুর্বৃত্তরা ইট বা পাথর মেরে শ্যামলী পরিবহণের একটি কাচ ভেঙে দিয়েছে। গাড়ি দ্রম্নতগতিতে ছিল; তাই ঘটনার পরেও পরিবহণ থামেনি। ফলে বিস্তারিত জানা যায়নি। ঘটনাস্থল থানা ও হাইওয়ে পুলিশ পরিদর্শন করেছে। ধারণা করছি মানসিক ভারসাম্যহীনরা এমন ঘটনা ঘটাতে পারে। তারপরও ঘটনাস্থলের সিসি ক্যামেরা ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে বিষয়টি জানার চেষ্টা করছি।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, গাড়িতে বাইরে থেকে ইট ছোড়ার ঘটনা ঘটেছে। এতে বাসের গস্নাস ভেঙে যাত্রীর গায়ে পড়তে পারে। তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে এটি নাশকতা কিনা এখনো নিশ্চিত নই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে