বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে কোরিয়ান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নতুনধারা
  ১৮ এপ্রিল ২০২৪, ০০:০০
পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে কোরিয়ান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত কোরিয়ান রাষ্ট্রদূত ঐ.ঊ. গৎ. চধৎশ ণড়ঁহম-ংরশ. বুধবার রাজধানীর গ্রিনরোডস্থ পানি ভবনে প্রতিমন্ত্রীর দপ্তরে রাষ্ট্রদূতের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, বিশেষ করে পানিসম্পদ খাতসহ স্মার্ট অবকাঠামো খাতের উন্নয়ন নিয়ে মতবিনিময় করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশের চলমান উন্নয়ন, দুদেশের অর্থনৈতিক উন্নয়ন ও পানিসম্পদের বিষয় নিয়ে আলোচনা করেন।

কোরিয়ান রাষ্ট্রদূত বলেন, কোরিয়ার সঙ্গে বাংলাদেশের পানিসম্পদ মন্ত্রণালয়ের মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুযায়ী উভয় দেশ বন্যা নিয়ন্ত্রণ, দুর্যোগ হ্রাস এবং সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করে যাচ্ছে।

বাংলাদেশ ও কোরিয়া বন্ধুপ্রতিম দুটি দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্কের কথা উলেস্নখ করে প্রতিমন্ত্রী বলেন, কোরিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। প্রতিমন্ত্রী পানিসম্পদ খাতের উন্নয়নে কোরিয়ার ভূমিকার প্রশংসা করে প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান। ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ করেন। কোরিয়ান রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে কোরিয়ার উন্নয়ন অংশীদারত্ব দিন দিন মজবুত হচ্ছে এবং ভবিষ্যতেও এ উন্নয়ন সহযোগিতা অব্যাহত থাকবে।

কোরিয়ান প্রতিনিধি দলে রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন গং.ঔরহযবব ইধবশ, উঈগ ড়ভ ঞযব কড়ৎবধহ ঊসনধংংু, গৎ. ঝরযুঁহম করস, ঈড়ঁহঃৎু উরৎবপঃড়ৎ ড়ভ কওঘউ (কড়ৎবধ ঙাবৎংবধং ওহভৎধংঃৎঁপঃঁৎব ্‌ টৎনধহ উবাবষড়ঢ়সবহঃ ঈড়ৎঢ়ড়ৎধঃরড়হ), গৎ. ঔঁহ ঝরফঁশ, এবহবৎধষ উরৎবপঃড়ৎ, ঞধবুড়ঁহম ঊ্‌ঈ, গৎ. খবব উধবযুঁহ, উযধশধ ইৎধহপয গধহধমবৎ ড়ভ ঞধবুড়ঁহম ঊ্‌ঈ. সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে