শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ আটক ৪

মাদককারবারি ও কিশোর গ্যাংয়ের সদস্যসহ ৬ জেলায় গ্রেপ্তার ১৯

স্বদেশ ডেস্ক
  ২৫ এপ্রিল ২০২৪, ০০:০০
মাদককারবারি ও কিশোর গ্যাংয়ের সদস্যসহ ৬ জেলায় গ্রেপ্তার ১৯

সিলেটে ভারতীয় চিনিবোঝাই দুটি ট্রাকসহ চার চোরাকারবারিকে আটক করেছে ডিবি পুলিশ। এ ছাড়া মাদককারবারি ও কিশোর গ্যাংয়ের সদস্যসহ ৬ জেলায় আরও ১৯ জনকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সিলেট অফিস জানিয়েছে, সিলেটে ৪৪ লাখ ১০ হাজার টাকার ভারতীয় চিনিবোঝাই দুটি ট্রাকসহ চার চোরাকারবারিকে আটক করেছে ডিবি পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি) শাহরিয়ার আল মামুন। ডিবি সূত্র জানায়, বুধবার ভোর সাড়ে ৬টাড শাহপরান থানার পুরাদপুর পয়েন্টের পাকা রাস্তার ওপর থেকে চিনিবোঝাই ট্রাকসহ তাদের আটক করা হয়।

এসএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, আসামিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। চোরাচালানের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে।

তুরাগ (উত্তরা) প্রতিনিধি জানান, রাজধানীর উত্তরায় আবু রায়েক লিখন নামে ৮ম শ্রেণির এক স্কুলছাত্রের ওপর হামলার ঘটনায় কিশোর গ্যাং গ্রম্নপের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে উত্তরা ১৩ ও ১৪ নম্বর সেক্টর এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আব্দুলস্নাহ আহাদ সিরাজগঞ্জের শাহজাদপুরের গারদাহ দক্ষিণপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে ও তাবরেজুর আহমেদ তাসিন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার কৃষ্ণনগর পূর্বপাড়ার শিশু মিয়ার ছেলে।

উত্তরা-পশ্চিম থানার ওসি আবুল হাসান বলেন, থানায় মামলার প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ তানজিলা বেগম (৪৬) নামে নারীকে গ্রেপ্তার করেছের্ যাব। বুধবার সকাল ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।র্ যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন ওই নারীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার নারী জয়পুরহাট জেলার সদর থানার ধারকি গ্রামের মোতালেব হোসেনের স্ত্রী।

র্

যাব জানায়, ওই নারীর শরীরে বিশেষভাবে বেঁধে রাখা ৯৯৫ পিস বুপ্রেনরফিন ইনজেকশন জব্দ করা হয়। এসব ইনজেকশনের আনুমানিক বাজার মূল্য চার লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার নারী ঘটনার সত্যতা স্বীকার করেছেন বলে নিশ্চিত করেন ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার বিকালে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো উপজেলার প্রেমতলী কাঁঠালবাড়িয়া এলাকার হাফিজুর রহমান সনি (২৬) ও একই এলাকার জাহিদুল ইসলাম সোহাগ (২৮)।

ওই ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের ম্যানেজার মাহাফুজ হোসেন মঙ্গলবার রাতে ৬ আসামির নাম উলেস্নখসহ আরও অজ্ঞাত ৩ জনের নামে গোদাগাড়ী মডেল থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, দায়েরকৃত মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার পৃথক অভিযানে উপজেলার ভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন জেলা বিএনপির সহ-সভাপতি ও দুর্গাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ইমাম হাসান আবুচান এবং উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জামাল উদ্দিন মাস্টার। তারা সম্পর্কে বাবা-ছেলে। দুর্গাপুর থানার ওসি (তদন্ত) মাহফুজ আলম জানান, ২০২৩ সালে নাশকতার মামলায় তাদের দুইজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের শিবচরের পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩টি ড্রেজার ও ২টি বাল্কহেডসহ ১১ জনকে আটক করেছে নৌ-পুলিশের একটি দল।

মঙ্গলবার রাত ১২টায় পদ্মা সেতুর পশ্চিমে পদ্মা নদীর চরজানাজাত কাঁঠালবাড়ীসহ নদীর বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো- এমএমএস বিক্রমপুর ড্রেজারের হুইচম্যান আশরাফুল (৪৫) চৌধুরী, বাবুর্চি ওমর ফারুক, আশিক ড্রেজারের হুইচম্যান আনোয়ার (২৮), বাবুর্চি ফারুক ফকির, এমবি মায়ের আশীর্বাদ ড্রেজারের মিস্ত্রি কালিমুল্যা (২৮), বাবুর্চি মজিবর ফরাজি, সুকানী আব্দুল মান্নান (৩২), মিস্ত্রি শাহিন খলিফা (২৮), এমবি ফোর ব্রাদার ড্রেজারের মাস্টার আবুল কালাম (৬০), মিস্ত্রি মান্নানসহ (৩৫) বালু উত্তোলন কাজে জড়িত থাকায় মোট ১১ জন।

চরজানাজাত নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক আনিসুর রহমান বলেন, 'রাতের অন্ধকারে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে ৩টি ড্রেজার, ২টি বাল্কহেডসহ ১১ জনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে ৮৮ বোতল ভারতীয় মদসহ ১ জনকে আটক করেছে পুলিশ। বুধবার উপজেলার আত্রাখালী ব্রিজ সংলগ্ন এলাকা থেকে বালুবাহী ড্রামট্রাক থেকে এ মদ উদ্ধার করা হয়।

আটক চালক মো. ফুরকান (২১) কাকৈরগড়া ইউনিয়নের কৃষ্ণেরচর গ্রামের লোকমান আলীর ছেলে।

দুর্গাপুর থানার এসআই শাহজাহান জানান, পরে আইনি প্রক্রিয়া শেষে আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে