মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বিইউবিটি-তে 'এমপস্নয়াবিলিটি স্কিল ডেভেলপমেন্ট' শীর্ষক কর্মশালা

নতুনধারা
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
বিইউবিটি-তে 'এমপস্নয়াবিলিটি স্কিল ডেভেলপমেন্ট' শীর্ষক কর্মশালা

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ক্যারিয়ার গাইডেন্স অ্যান্ড কাউন্সেলিং অফিস বুধবার শিক্ষার্থীদের ভবিষ্যৎ সঠিক কর্মপরিকল্পনা প্রণয়ন ও তার বাস্তবায়নে করণীয় বিষয়ক কর্মশালার আয়োজন করে। 'এমপস্নয়াবিলিটি স্কিল ডেভেলপমেন্ট' শীর্ষক ওই কর্মশালায় মুখ্য আলোচক ও রিসোর্সপারসন হিসেবে উপস্থিত ছিলেন এসকিউব টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর, সুজয় কুমার সাহা। কর্মশালায় তিনি শিক্ষার্থীদের ক্যারিয়ার গড়ার বিষয়ে সঠিক পরিকল্পনা গ্রহণ করার দিকনির্দেশনা দেন। দু'টি বিষয়ে তিনি বিশেষভাবে গুরুত্বারোপ করেন: এক. সততার সঙ্গে শিক্ষা ও কর্মজীবন গঠন ও দুই. আন্তরিকতার সঙ্গে উদ্ভূত সমস্যা সমাধানের চেষ্টা করা। অনুষ্ঠানে সভাপতি ছিলেন বিইউবিটি'র উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান। উপাচার্য গাইডেন্স অফিসের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনবিষয়ক বিভিন্ন দিক বাস্তব উদাহরণসহ আলোকপাত করেন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি'র ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন।

স্বাগত বক্তব্য প্রদানসহ কর্মশালাটি সার্বিকভাবে তত্ত্বাবধান করেন বিইউবিটি'র ক্যারিয়ার গাইডেন্স অফিসের ডিরেক্টর ড. মোহাম্মদ মাসুদুর রহমান। সেশনটি সঞ্চালনা করেন মেসবাহুল হাসান, ডেপুটি ডিরেক্টর ক্যারিয়ার গাইডেন্স।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চাকরি প্রত্যাশী ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উলেস্নখ্য, বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে শিক্ষার্থীদের যোগ্য করে গড়ে তোলার লক্ষ্যে বিইউবিটি ক্যারিয়ার গাইডেন্স অফিস নিয়মিত এই কর্মশালাটির আয়োজন করে আসছে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে