মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
স্নাতক প্রথম বর্ষ

ভর্তি পরীক্ষায় বেরোবিতে অংশ নিচ্ছেন ৩১৯৪৬ জন পরীক্ষার্থী

রংপুর প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
ভর্তি পরীক্ষায় বেরোবিতে অংশ নিচ্ছেন ৩১৯৪৬ জন পরীক্ষার্থী

দেশে গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ৩১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। ২৭ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত রংপুরের ৭টি কেন্দ্রে ক, খ ও গ ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার সদস্য সচিব বেরোবির শিক্ষক ড. আর এম হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, বৃহস্পতিবার বেরোবি উপপরিচালক (জনসংযোগ) মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণে বেরোবিতে যৌথ সভা অনুষ্ঠিত হয়। বেরোবি প্রশাসনিক ভবনের সভা কক্ষে সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ। সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বহিরাঙ্গন পরিচালক, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, বিভিন্ন উপকেন্দ্রের প্রতিনিধি এবং ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় ভর্তি পরীক্ষার্থীরা যাতে রংপুর নগরীর সব কেন্দ্রে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে অংশ নিতে পারে সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক। তিনি ভর্তি পরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কথা জানান।

বেরোবি সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় রংপুরের ৭টি কেন্দ্রে ৩১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে। এর মধ্যে বেরোবি কেন্দ্রে ৯ হাজার ৭৩ জন, ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজে ৭ হাজার, দ্য মিলেনিয়াম স্কুল ও কলেজে ৩ হাজার, টিচার্স ট্রেনিং কলেজে ২ হাজার, রংপুর সরকারি কলেজে ৩ হাজার, পুলিশ লাইন্স স্কুল ও কলেজে ৫ হাজার ৯০৭ ও কালেক্টরেট স্কুল ও কলেজ কেন্দ্রে ১ হাজার ৯৪৬ জন পরীক্ষার্থী রয়েছেন। ২৭ এপ্রিল 'ক' ইউনিটে ১৬ হাজার ২২৮ জন, ৩ মে 'খ' ইউনিটে ১৩ হাজার ১৬৯ ও ১০ মে 'গ' ইউনিটে ২ হাজার ১৫০ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন। প্রতিটি ইউিনিটের পরীক্ষা বেলা ১২টা থেকে ১ ঘণ্টা নির্ধারণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে