মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মাদক কারবারিসহ পাঁচ জেলায় ১১ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ২৭ এপ্রিল ২০২৪, ০০:০০
মাদক কারবারিসহ পাঁচ জেলায় ১১ জন গ্রেপ্তার

মাদক কারবারি, কিশোর গ্যাংয়ের সদস্য ও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিসহ পাঁচ জেলায় ১১ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সিলেট অফিস জানিয়েছে, সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে ৮৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে কোতোয়ালি মডেল থানাধীন ধোপাদীঘিরপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মঈন উদ্দিন খান (২৮) নগরীর সুবিধ বাজারের মৃত লিয়াকত আলীর ছেলে। এ ঘটনায় আটক আসামিকে সিলেট কোতোয়ালি মডেল থানায় হস্তান্তরপূর্বক মাদক মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, এসএমপির পুলিশ কমিশনারের নির্দেশে মাদকের বিরুদ্ধে থানা ও ডিবির অভিযান অব্যাহত আছে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে পৃথক অভিযানে নেশা জাতীয় দ্রব্য ফেনসিডিল ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। শুক্রবার মহানগর উপ-পুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকী ইবনু মিনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহানগর পরশুরাম থানার কোবাক মোজাহু এলাকা থেকে ১৮ বোতল ফেনসিডিলসহ সিরাজুল ইসলামকে (৩২) আটক করা হয়। তিনি লালমনিরহাটের মধুপুর বাদিয়াটারী এলাকার মৃত আজিমুদ্দিনের ছেলে।

একই সময় অপর অভিযানে মহানগর তাজহাট থানারবটতলা মোড় এলাকা থেকে ২৫ পিস ইয়াবাসহ জাহিদ হাসান (২৭), লক্ষর রায়কে (২৬) আটক করা হয়। দুজনার বাসা রংপুর নগরীতে। মহানগর কোতোয়ালি থানার তাতিপাড়া এলাকা থেকে ২০ পিস ইয়াবাসহ মেরাজুল ইসলাম লিমনকে (২৩) আটক করা হয়। তিনি ওই এলাকার সিরাজুল ইসলামের ছেলে। এছাড়াও নগরীর বিভিন্ন এলাকা থেকে ২ মাদকসেবীকে আটক করে পুলিশ। সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের নাম উলেস্নখ করা হয়নি। তাদের প্রত্যেকের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তুরাগ (উত্তরা) প্রতিনিধি জানান, রাজধানীর উত্তরায় স্কুল ছাত্র আবু রায়েফ লিখনকে (১৪) রাস্তায় ফেলে মারধর ও হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় আরও এক কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার সকালে কিশোর গ্যাংয়ের ওই সক্রিয় সদস্যকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে উত্তরা পশ্চিম থানার ওসি আবুল হোসেন।

গ্রেপ্তার কিশোর গ্যাং সদস্যের নাম সানজিদ ইসলাম শেখ (১৫) বৃহস্পতিবার রাতে তুরাগ থানাধীন ফুলবাড়িয়া টেকপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

ওসি আবুল হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এক ছাত্রকে মারধরে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন তিনি।

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাই থানার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি মহিউদ্দিন প্রকাশ মহিমুদ্দিনকে (২৬) নরসিংদীর মাধবদী উপজেলার গাংপাড়া এলাকা হতে আটক করা হয়েছে। আটক আসামি মহিউদ্দিন প্রকাশ (২৬) উপজেলার চন্দ্রঘোনা কেপিএম চুনারভাটি এলাকার শাহ আলমের ছেলে।

কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন, বৃহস্পতিবার কাপ্তাই থানার এসআই খোরশেদ আলম, এএসআই লিটন মিয়া, সঙ্গীয় ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে আসামিকে আটক করে।

আটক আসামিকে শুক্রবার রাঙামাটি বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ওসি আবুল কালাম।

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরার মহম্মদপুর থানা পুলিশ গত দুই দিনে অভিযান চালিয়ে উপজেলার তলস্নাবাড়ীয়া এবং টাঙ্গাইল জেলা সদর থেকে সাজাপ্রাপ্ত পলাতক দুই আসামিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন- উপজেলার তলস্নাবাড়ীয়া গ্রামের মকছেদ শেখের ছেলে সাত্তার শেখ এবং কোমরপুর গ্রামের আবু সাঈদ শেখের ছেলে মুবিন শেখ। গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার ভোরে তাদের গ্রেপ্তার করা হয়।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে