শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
তিন জেলায় আরও ৩ জনের মরদেহ উদ্ধার

মির্জাপুরে কৃষককে কুপিয়ে হত্যা

স্বদেশ ডেস্ক
  ০৪ মে ২০২৪, ০০:০০
মির্জাপুরে কৃষককে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের মির্জাপুরে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এদিকে দিনাজপুরের ফুলবাড়ীতে এক গৃহবধূর ও কিশোরগঞ্জের ভৈরবে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও বাগেরহাটের চিতলমারীতে বিদু্যৎপৃষ্টে এক মুক্তিযোদ্ধার মৃতু্য হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের মির্জাপুরে গভীর রাতে নুরুল ইসলাম নুরুল (৩৮) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার উপজেলার বানাইল ইউনিয়নের বাদেহালালিয়া ঘোনাপাড়া গ্রামে এ হত্যাকান্ড ঘটে।

নিহত নুরুল ইসলাম ঘোনাপাড়া গ্রামের রবি মিয়ার ছেলে। শুক্রবার ভোরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নুরুল ইসলাম নুরুল পাশের উফুল্কী গ্রামের গদু মাতব্বরের মেয়ের জামাই। তার স্ত্রীর বড়ভাই মোতালেব হোসেনের বাদেহালালিয়া গ্রামে বোরো আবাদের একটি প্রজেক্ট রয়েছে। নুরুল ইসলাম রাতে ওই প্রজেক্টের সেচ পাম্প চালাতেন।

প্রতিরাতের মতো বৃহস্পতিবার রাতেও তিনি বোরো জমিতে পানি দেওয়ার কাজ করছিলেন। রাত ১টার দিকে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে।

এ সময় পাশের বাড়ির লোকজন আহতের চিৎকারের শব্দ পেয়ে তারা চোর চোর বলে এলাকাবাসীকে জাগিয়ে তোলে। পরে তারা ওই সেচ পাম্পের কাছে গিয়ে নুরুল ইসলামের রক্তাক্ত নিথর দেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

মির্জাপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক আবুল বাসার জানান, খুনের কারণ উদঘাটন ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে তানজুম আরা বেগম (২৫) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনাকারী হিসেবে ওই গৃহবধূর স্বামী রাজু ইসলামকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধায় উপজেলার কাজিহাল ইউনিয়নের আমড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিন রাতে নিহত গৃহবধূর তানজুম আরা বেগমের পিতা আব্দুল বাকি বাদী হয়ে ফুলবাড়ী থানায় আত্মহত্যার প্ররোচনার দায়ে একটি মামলা দায়ের করেছেন।

নিহত গৃহবধূ আমড়া গ্রামের রাজু ইসলামের স্ত্রী ও পার্শ্ববর্তি নবাবগঞ্জ উপজেলার বিন্নাগাড়ী গ্রামের আব্দুল বাকির মেয়ে।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনা নিশ্চিত করে বলেন, ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের ভৈরবে ঝোঁপের ভেতর থেকে অজ্ঞাত ব্যক্তির (৩৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার পাওয়ার হাউজ মোড় থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়।

এ বিষয়ে উপ-পরিদর্শক আলমগীর বলেন, ঝোঁপের মধ্যে মরদেহটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। তৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করি। প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। নিহতের পড়নে ছিল সাদা ও নীল রঙয়ের চেক নতুন লুঙ্গি ও নীল গেঞ্জি। মরদেহের পাশে একটি খালি বোতল ও পায়ের জুতা জোড়া ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের চিতলমারী উপজেলার সাবোখালী এলাকায় বিদু্যৎপৃষ্টে লিয়াকাত আলী খান (৭২) নামে একজন বীর মুক্তিযোদ্ধার মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার সকালে নতুন বাড়ি করার জন্য পানির মটর দিয়ে ইট ভিজানোর সময় বিদু্যৎস্পৃষ্ট হয়ে তার মৃতু্য হয়। নিহত বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান উপজেলার চৌদ্দহাজারী গ্রামের বাসিন্দা।

তার স্ত্রী ফজিলা বেগম জানান, বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সাবোখালী গ্রামে নতুন বাড়ি করার জন্য ইটে পানি দিতে গেলে বিদু্যৎতায়িত হয়ে তার স্বামী মাটিতে লুটিয়ে পড়েন এবং কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।

চিতলমারী থানার ওসি ইকরাম হোসেন এ খবর নিশ্চিত করে বলেন, বিদু্যৎস্পৃষ্ট হয়ে বীর মুক্তিযোদ্ধার মৃতু্যর খবর পেয়ে মরদেহ উদ্ধার করাসহ লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়। পরে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে বিকালে মরহুমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থনে দাফন করা হয় বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে