শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

'চবির জমিদাতার সন্তানদের নেই চাকরি ও ভর্তির কোটা'

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ০০:০০
'চবির জমিদাতার সন্তানদের নেই চাকরি ও ভর্তির কোটা'

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) দেশের তৃতীয় সরকারি স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়। শিক্ষাঙ্গন আয়তনের দিক থেকে এটি দেশের সর্ববৃহৎ বিশ্ববিদ্যালয়। আর এলাকাবাসী জায়গা দিয়েছে বলে তা সম্ভব হয়েছে, অথচ তারা আজ অবহেলিত। তাদের সন্তানদের চাকরির কোটা নেই; নেই ভর্তির কোটা। একইসঙ্গে বৃহত্তর এ বিশ্ববিদ্যালয় এলাকার রাস্তাঘাটও অনুন্নত।

বুধবার রাতে উপজেলার ফতেপুর ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডের জনগণের সঙ্গে মতবিনিময় সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুস গণি চৌধুরী এসব কথা বলেন।

এলাকার সরকারি দলের নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, টানা ১৬ বছর দল ক্ষমতায়। অথচ ১৬ কোটি টাকার বরাদ্দ এনে রাস্তাঘাট সংস্কার করতে পারলেন না।

জনগণপাড়া শাহি জামে মসজিদের সভাপতি আবুল বশর বাবুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। এ সময় প্রধান অতিথি চবি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও মঞ্জুরি কমিশনের সঙ্গে চাকরি ও ভর্তি কোটার বিষয়ে আলাপ করবেন বলে আশ্বাস প্রদান করেন এলাকাবাসীকে।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উত্তর জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মনজুর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিন্টু, সদস্য শাকের উলস্নাহ চৌধুরী, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান জায়নুল আবেদীন, ফতেপুর ৩নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মহিনউদ্দিন, ফতেপুর ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোহাম্মদ সোহেল ও বর্তমান ইউপি সদস্য মোহাম্মদ কাদের, ফতেপুর ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ মুসা প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে