শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ০৫ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

লিফলেট বিতরণ

ম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

ফটিকছড়িতে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে শুক্রবার উপজেলার বিবিরহাটে লিফলেট বিতরণ করেছে ফটিকছড়ি পৌরসভা বিএনপি। ফটিকছড়ি পৌরসভা বিএনপি'র আহ্বায়ক মোবারক হোসেন কাঞ্চনের সভাপতিত্বে ও পৌরসভা বিএনপি'র সদস্য সচিব আবুল কালামের পরিচালনায় এ সময় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি'র যুগ্ম আহ্বায়ক সরওয়ার আলমগীর। আরও ছিলেন- ফটিকছড়ি উপজেলা বিএনপি সদস্য নাজিম উদ্দিন শাহীন, শাহরিয়ার চৌধুরী, কৃষক দলের সাধারণ সম্পাদক নূরুল হুদা, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এসএম আবু মুনসুর, পৌরসভা বিএনপি'র সদস্য আবদুল আজিজ।

ফ্রি শরবত বিতরণ

ম হাবিপ্রবি প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কেন্দ্রে গুচ্ছভুক্ত 'খ' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার পরীক্ষার্থীরা হাবিপ্রবি কেন্দ্রে আসতে শুরু করে। সকাল থেকে রোদ এবং চলমান দাবদাহে ত্রাহিত্রাহি অবস্থা হয়ে পড়ে পরীক্ষার্থীরা। উদ্যোগটির ব্যাপারে জানতে চাইলে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো. তানভির আহমেদ বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক ও সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকে আমাদের এই উদ্যোগ গ্রহণ করা।

অধ্যয়নসভা অনুষ্ঠিত

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে আত্মজাগরণে প্রজন্মের দায়বোধ শিরোনামে জলসিঁড়ি পাঠাগারের গ্রীষ্মকালীন অধ্যয়নসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিরিশিরি ইউনিয়নের গাভিনা গ্রামে অবস্থিত জলসিঁড়ি পাঠকেন্দ্রে এ অধ্যয়নসভা হয়। জলসিঁড়ি পাঠাগারের প্রতিষ্ঠাতা দীপক সরকারের সঞ্চালনায় আলোচনা করেন বইপ্রেমী রকিব হাসান, পলস্নীবিদু্যৎ সমিতির ডিজিএম মোহাম্মদ দেলোয়ার হোসেন, শিক্ষক মোজাম্মেল হক, মন্তোষ দে, ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম, সংস্কৃতিজন নাদিম সিদ্দিকী, কবিতা কর্মী আল আমীন খান, সংগঠক নূর আলম। এ অধ্যয়নসভায় স্কুল কলেজের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

স্যালাইন বিতরণ

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীতে প্রচন্ড তাপপ্রবাহের পরে সাধারণ মানুষের জীবন রক্ষার্থে পথচারীদের মধ্যে বিশুদ্ধ খাওয়ার পানি ও খাওয়ার সেলাইন বিতরণ করেন গাজীপুর সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ মো. গিয়াস উদ্দিন সরকার। বুধবার টঙ্গী বাজার বাস স্টেশন এলাকায় তার সঙ্গে ছিলেন যুবলীগ নেতা মো. বিলস্নাল হোসেন, নুর মোহাম্মদ, ইসমাইল হোসেন সিরাজী, আমিনুল ইসলাম স্বপন, আওয়ামী লীগ নেতা মো. নুরুল ইসলাম, সুরুজ আহম্মেদ, মো. মোমেন মিয়া,আব্দুল সালাম শেখ, মো. ইমান আলী প্রমুখ।

শ্রেষ্ঠ বিদ্যালয়

ম তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। জানা যায়, ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন প্রতিযোগিতা অংশগ্রহণ করেন। এদের মধ্যে লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির উলস্নাহ। এ ছাড়া ওই স্কুল থেকে নজরুল সঙ্গীত ও দেশাত্মবোধক গানে অষ্টম শ্রেণির শিক্ষার্থী জেসমিন আক্তার এবং কবিতা আবৃত্তিতে একই শ্রেণির শিক্ষার্থী বৃষ্টি আক্তার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

চেক বিতরণ

ম পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর তহবিল থেকে বরাদ্দকৃত চিকিৎসাসেবার চেক চিকিৎসাসেবা প্রার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে। জানা গেছে, দিনাজপুরের পার্বতীপুর ও ফুলবাড়ী উপজেলার ৮৯ জন চিকিৎসাসেবা প্রার্থীর হাতে ৩৯ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। বৃহস্পতিবার পার্বতীপুর ও ফুলবাড়ী উপজেলায় চেকগুলো বিতরণ করা হয়। বৃহস্পতিবার রাতে পার্বতীপুর শহরের নতুন বাজারসহ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আব্দুল লতিফ নামে এক অসুস্থ বৃদ্ধের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ হাফিজুল ইসলাম প্রামাণিক।

শরবত বিতরণ

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

সারাদেশে চলমান তীব্র দাবদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবী কৃষকদের মধ্যে সপ্তাহব্যাপী স্যালাইনসহ বিশুদ্ধ খাবার পানি বিতরণ করছে বাগেরহাটের চিতলমারীর স্বপ্নপূরণ কৃষি কল্যাণ সমবায় সমিতি লিমিটেড কর্তৃপক্ষ। একই সঙ্গে প্রতিদিন শত শত পথচারীর ক্লান্তি দূর করতে সংগঠনের পক্ষ থেকে তরমুজ, বিস্কুট, টোস্ট ও লেবুর শরবতও বিতরণ করা হচ্ছে। এ ব্যাপারে স্বপ্নপূরণ কৃষি কল্যাণ সমবায় সমিতির সভাপতি সুধাংশু শেখর সদাই বলেন, তীব্র দাবদাহের শুরু থেকে ব্যক্তি উদ্যোগে বিভিন্ন ধরনের খাবার ও লেবুর শরবত বিতরণ করে আসছি।

কাব্যগৃহের আত্মপ্রকাশ

ম স্টাফ রিপোর্টার, রাজবাড়ী

রাজবাড়ীতে কাব্যগৃহ নামে একটি আবৃত্তি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। শুক্রবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এর যাত্রা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব। পরে চায়না রানী সাহাকে সভাপতি ও প্রাপ্য প্রতীম সাহাকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

মতবিনিময় সভা

ম শেরপুর প্রতিনিধি

শেরপুরের নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন যোগদান উপলক্ষে তার সম্মেলনকক্ষে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন। এ সময় তিনি জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিয়ে ও চোরাচালানের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি অবলম্বন করবেন বলে জানান।

এ সময় সাংবাদিকদের সঙ্গে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও বিভিন্ন সমস্যা নিয়ে উম্মুক্ত আলোচনায় অংশ নেন। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশি কার্যক্রমে সবার সার্বিক সহোযোগিতা কামনা করেন। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন শেরপুর প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, নবাগত সভাপতি দেবাশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু, শরিফুর রহমান, আ.রফিক মজিদ, জিএইচ হান্নান প্রমুখ।

উন্নয়ন প্রশিক্ষণ

ম রংপুর প্রতিনিধি

রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) উদ্যোগে সপ্তাহব্যাপী কনস্টেবল থেকে নায়েক পদে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ শুরু হয়েছে। শনিবার পুলিশ লাইন্স হলরুমে ১৬তম ব্যাচের উদ্বোধন করেন প্রধান অতিথি আরপিএমপি কমিশনার মো. মনিরুজ্জামান। প্রশিক্ষণে ৩৫ জন অংশ গ্রহণ করেন। এর মধ্যে কনস্টেবল ৩১ ও নায়েক পদে চারজন রয়েছেন। প্রধান অতিথির বক্তব্যে মহানগর পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান বলেন, প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে কোনো ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি ও দৃষ্টিভঙ্গির পরিবর্তন সাধন করে কোনো নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি সাধন করা। এ ধরনের প্রশিক্ষণ পুলিশ সদস্যদের আরও দক্ষ ও স্মার্ট করে তুলবে।

পরামর্শ সভা

ম গাজীপুর মহানগর প্রতিনিধি

গাজীপুর জেলা কলেজের আয়োজনে শিক্ষক মন্ডলীর সঙ্গে মতবিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। কলেজ অডিটরিয়ামে শুক্রবার অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের পরিচালনা কমিটির চেয়ারম্যান আজহারুল ইসলাম মোলস্না। কলেজের ভাইস চেয়ারম্যান এম. মহিউদ্দিন শরিফীর সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করেন আরেক ভাইস চেয়ারম্যান এ.কে.এম মতিউর রহমান। সভায় শিক্ষক মন্ডলীর মধ্যে মতামত ও পরামর্শমূলক বক্তব্য রাখেন রানী বিলাশ মনি সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সাইদুল ইসলাম, জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মিয়া মোহাম্মদ আব্দুল মতিন, ছায়াবিথী সোসাইটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার মাসুদুর রহমান, প্রতাপপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, বাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম, ছোট দেওড়া অগ্রণী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক প্রমুখ।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

শিবালয়ে সমাজভিত্তিক বন্যা ঝুঁকি হ্রাস প্রকল্পের দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার কলাবাগান দরবেশের হাসপাতাল প্রাঙ্গণে প্রশিক্ষণে বক্তব্য রাখেন উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্বাস আলী, (সিএনআরএস) প্রশিক্ষক আশরাফুল আলম, জাফরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও টিম লিডার আমিনুর রশিদ, প্রশিক্ষণার্থী আকতার হোসেন, পারভীন আক্তার প্রমুখ।

সভা অনুষ্ঠিত

ম শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) সাফফাত আরা সাঈদ, থানার অফিসার ইনচার্জ মো. আবদুলস্নাহ আল তায়াবীর, উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে কর্মকর্তা আবু তোহা মো. শাকিল, সিনিয়র মৎস্য কর্মকর্তা সমির বসাক ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

গণসংযোগ

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে। গত ২ মে প্রতীক বরাদ্দের পর হতে প্রার্থীরা গণসংযোগ ও প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তীব্র তাপদাহ ও ভ্যাপসা গরম উপেক্ষা করে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোটপ্রার্থনা করছেন। প্রতিশ্রম্নতি দিচ্ছেন, নির্বাচিত হতে পারলে সাধ্যমতো এলাকার উন্নয়নে কাজ করে যাবেন। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে প্রচার-প্রচারণা। দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ফজলুল হক প্রামাণিক, বর্তমান ভাইস চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপস্নব, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাছরিন রূপা। ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন- আমিনুর রহমান মহলদার, আবু বক্কর সিদ্দিক আলম, ইউসুফ আলী খান আঙ্গুর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাহমিদা আক্তার ফারজানা, খাতিজা আক্তার রিতা ও সখিনা বেগম প্রতীক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে