সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে ডিবি পরিচয়ে ব্যবসায়ীকে তুলে নিয়ে গিয়ে মুক্তিপণ দাবি

রাজশাহী অফিস
  ০৬ মে ২০২৪, ০০:০০
রাজশাহীতে ডিবি পরিচয়ে ব্যবসায়ীকে তুলে নিয়ে গিয়ে মুক্তিপণ দাবি

রাজশাহীর গোদাগাড়ীতে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে এক যুবককে তুলে নিয়ে গিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে। ওই ঘটনার পর স্থানীয়রা গোদাগাড়ীর প্রেমতলী তদন্ত কেন্দ্রের এএসআই আনোয়ারকে অবরুদ্ধ করে রাখে। এ সময় উত্তেজিত জনতা ইটপাটকেল নিক্ষেপ করে পুলিশের গাড়ি ভাঙচুর করেছে।

খবর পেয়ে কর্মকর্তারা অতিরিক্ত পুলিশ নিয়ে গিয়ে পরিস্থিতি শান্ত করে অবরুদ্ধ এএসআইকে উদ্ধার করে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার গোগ্রাম বাজারে এ ঘটনা ঘটে। অপহরণের শিকার যুবকের নাম সোহান আলী (১৮)। তিনি গোগ্রামের কাপড় ব্যবসায়ী মুর্ত্তজা আলীর ছেলে।

সোহান আলী জানান, রাত সাড়ে ৮টার দিকে দোকান বন্ধ করে সামনের মোড়ে বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে চারজন এসে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর নাম জিজ্ঞাসা করে। নাম ঠিকানা বলার পর সোহানকে জোর করে মোটরসাইকেল তুলে নেয়। এরপর তাকে প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের পাশে পদ্মা নদীর পাড়ে নিয়ে গিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় তারা টাকা না দিলে মাদক মামলায় চালান দেওয়ার হুমকি দেয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে বসন্তপুর-খেতুরধামের রাস্তায় ফাঁকা জায়গায় নামিয়ে দেয়।

বিষয়টি জানতে চাইলে এএসআই আনোয়ার বলেন, 'সোহানকে নিয়ে যাওয়ার ঘটনার বিষয়ে আমি জানি না। শনিবার রাতে আমার ডিউটি শেষে গোগ্রাম বাজার পার হয়ে কিছুটা গেলে কয়েকজন এসে আমার সঙ্গে কথা বলেন এবং সোহানের বিষয়ে জানতে চান। পরে আমি প্রেমতলী কেন্দ্রের ইনচার্জকে ফোন করে বিষয়টি জানাই।'

গোগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, 'রাতেই পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বসেছিলাম। সোহানকে কারা অপহরণ করেছে সেটি তদন্ত করে বের করার জন্য বলেছি। এর সঙ্গে পুলিশ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলা হয়েছে।'

গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, কারা সোহানকে তুলে নিয়ে গিয়ে চাঁদা দাবি করেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে