সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝিনাইদহে ভাইস চেয়ারম্যান পদে 'বর্ষা হিজড়া' নির্বাচিত

ঝিনাইদহ প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ০০:০০
ঝিনাইদহে ভাইস চেয়ারম্যান পদে 'বর্ষা হিজড়া' নির্বাচিত

ঝিনাইদহ উপজেলা পরিষদ নির্বাচনে আবারো বর্ষা হিজড়া নামে তৃতীয় লিঙ্গের এক নারী নির্বাচিত হয়েছেন। প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহ সদর উপজেলা থেকে তিনি নির্বাচিত হন। বর্ষা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৪২৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরতী দত্ত পান ২৩৩৫২ ভোট। বুধবার রাতে সদর উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মো.কামরুজ্জামান এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে জেলার কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে পিংকি খাতুন নামে তৃতীয় লীঙ্গের এক হিজড়া নারী মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। তিনি বর্তমানে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়া কালীগঞ্জ উপজেলার ৬নং ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নজরুল ইসলাম ঋতু নামের এক হিজড়া নারী নির্বাচিত হয়ে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে। তিনিও বর্তমান পরিষদে দ্বায়িত্ব পালন করছেন।

নির্বাচিত বর্ষা হিজড়া জানান, 'জনগন আমাকে ভোট দিয়ে নির্বাচিক করেছে এজন্য আমি আনন্দিত। আমি ঝিনাইদহবাসির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সমাজে আমরা অবহেলিত, সবাই হিজড়াদের অন্য চোখে দেখে। আমি নির্বাচিত হয়েছি। এখন আমি কাজ দিয়ে প্রমাণ করতে চাই, হিজড়ারা অন্যদের মত উন্নয়নে অবদান রাখতে পারে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে