logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

প্রবাল তুলে আনছে

ডলফিনের দল

যাযাদি ডেস্ক

করোনাভাইরাসের জেরে পশুপাখির দৈনন্দিন রুটিনও যেন বদলে গেছে! তারাও মানুষের সঙ্গ না পেয়ে মন খারাপ করছে। এমনই এক ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়। দেশটির কু্যইন্সল্যান্ড টিন ক্যান বে-তে সমুদ্রের ধারে একটি ক্যাফে রয়েছে, নাম 'বারনাক্‌?লস ক্যাফে অ্যান্ড ডলফিন ফিডিং'। এই ক্যাফেতে ডলফিনদের খাওয়ানোর ব্যবস্থা রয়েছে। কিন্তু করোনার জেরে ক্যাফে বন্ধ থাকায় মানুষের অনুপস্থিতিতে যেন মন খারাপ ডলফিনগুলিরও। এই অবস্থায় তারা রোজ উপহার নিয়ে আসছে সমুদ্রের তলা থেকে। যেন পর্যটকদের

আবার তাদের কাছে ফিরে আসার আবেদন করছে।

ক্যাফেটির ফেসবুক পেজে কিছু ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ডলফিন মুখে করে সমুদ্রের তলা থেকে প্রবাল, ঝিনুক, বোতল বা কাঠের কিছু জিনিস আনছে। এখন প্রতিদিনই এই ঘটনা ঘটছে বলে জানিয়েছেন ওই সৈকতে কর্মরত স্বেচ্ছাসেবীরা। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

আসামির গুলিবিদ্ধ

লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার শহরের ঝাউবাগান থেকে গুলিবিদ্ধ অবস্থায় মো. আলমগীর (২৪) নামে ২০ মামলার এক আসামির লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ভোরে শহরের ঝাউবাগানের কবিতা চত্বর থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত আলমগীর শহরের দক্ষিণ রুমালিয়ারছরা এবিসিঘোনা চেয়ারম্যানঘাটার মোহাম্মদ ফরিদের ছেলে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ছৈয়দ শাহজাহান কবির জানান, শুক্রবার ভোররাতে শহরের ঝাউবাগানের কবিতা চত্বরে এক যুবকের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে লোকজন পুলিশে খবর দেয়। নিহত আলমগীর একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে শহরে গত মাসের ১৮ এপ্রিল বিডিআর সৈয়দ হত্যাসহ ২০টি বিভিন্ন মামলা রয়েছে।

বিদু্যৎস্পৃষ্ট হয়ে

চালকের মৃতু্য

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিদু্যৎস্পৃষ্ট হয়ে জুবায়ের মিয়া (১৮) নামে এক ইজিবাইক চালকের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার চাতলপাড় ইউনিয়নের মধ্যপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নিহত মো. জুবায়ের মিয়া চাতলপাড় ইউনিয়নের চকবাজার গ্রামের এংরাজ মিয়ার ছেলে।

নিহতের চাচা মোহাম্মদ হোসেন জানান, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে মধ্যপাড়া এলাকার একটি অটোগ্যারেজে জোবায়ের মিয়া তার ইজিবাইকের ব্যাটারি চার্জ দেওয়ার সময় অসাবধানতাবশত স্পৃষ্ট হন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

পানিতে ডুবে

শিশুর মৃতু্য

যাযাদি ডেস্ক

গোপালগঞ্জের কোটালীপাড়ায় পানিতে ডুবে সিনথিয়া নামে দেড় বছরের একটি শিশুর মৃতু্য হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার গোপালপুর গ্রামে এ ঘটনা ঘটে। সিনথিয়া একই গ্রামের শামীম সিকদারের ছেলে।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান জানান, দুপুরে সিনথিয়াকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজ শুরু করেন পরিবারের লোকজন। খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পাশের নদীর ঘাট থেকে শিশুটির নিথর দেহ উদ্ধার করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে