বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৫ ডিসেম্বর ২০২০, ০০:০০
সংবাদ সংক্ষেপ

কার্টনের ভেতর

নবজাতক!

ম যাযাদি ডেস্ক

সুনামগঞ্জের ধর্মপাশায় সেতুর ওপরে একটি কার্টনের ভেতরে এক নবজাতক ছেলে সন্তান পাওয়া গেছে। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার মধ্যনগর থানার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের হামিদপুর চৌরাস্তার ওপর থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে হামিদপুর গ্রামের আব্দুল গফুরের স্ত্রী আছিয়া খাতুন ঘর থেকে বের হয়ে টয়লেটে যাওয়ার সময় তার বাড়ি সংলগ্ন চৌরাস্তা সেতুর ওপরে শিশুটির কান্না শুনতে পান। সেখানে গিয়ে দেখতে পান কার্টনের ভেতর থেকে কান্নার আওয়াজ আসছে। পরে তিনি কার্টন খুলে দেখতে পান ভেতরে একটি নবজাতক ছেলে সন্তান। পরে তিনি শিশুটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

ধর্মপাশা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন জানান, নবজাতক উদ্ধারের খবর পেয়ে সমাজসেবা অফিস থেকে সেখানে লোক পাঠানো হয়েছে। শিশুটিকে ওই গ্রামের আজাদ মিয়া ও রুমা খাতুন দম্পতির কাছে রাখা হয়েছে।

সিঁড়ি থেকে পড়ে

পর্যটকের মৃতু্য

ম যাযাদি ডেস্ক

কক্সবাজারের রামুর হিমছড়ি পাহাড়ে ওঠার সময় সিঁড়ি থেকে পড়ে গিয়ে আলিফ (১২) নামে এক পর্যটকের মৃতু্য হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আলিফ গাজীপুরের মো. শহিদুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুর আড়াইটার দিকে সমুদ্র দর্শনে আসা একদল পর্যটক সিঁড়ি বেয়ে হিমছড়ি পাহাড়ে উঠছিলেন। হঠাৎ তাদের মধ্য থেকে আলিফ পা পিছলে উঁচু সিঁড়ি থেকে নিচে পড়ে যায়। এ সময় সেখানে উপস্থিত পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে তাকে দ্রম্নত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দেয়ালচাপায়

যুবকের মৃতু্য

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর যাত্রাবাড়ীর মৃধাবাড়ি এলাকায় বাউন্ডারির দেয়াল চাপায় ইয়ামিন (২৪) নামের এক যুবকের মৃতু্য হয়েছে। শুক্রবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। মৃত ইয়ামিন মীরহাজিরবাগ এলাকার ওয়াজ উদ্দিনের ছেলে। তিনি মোটরসাইকেলের মেকানিক ছিলেন।

নিহত ইয়ামিনের ফুফাতো ভাই কামাল হোসেন জানান, মৃধাবাড়ি এলাকায় চাচাতো বোন রুমার বাসায় বেড়াতে যান ইয়ামিন। বিকেলে বাসার পার্শ্ববর্তী একটি নির্মাণাধীন ভবনের পুরাতন বাউন্ডারির দেয়ালের উপর বসেন তিনি। হঠাৎ দেয়ালটি ধসে পড়ে। এ সময় দেয়ালের চাপায় গুরুতর আহত হন ইয়ামিন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কতর্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

'আলস্নাহর দলের' সদস্য আটক

ম যাযাদি ডেস্ক

দিনাজপুরের চিরিরবন্দর এলাকায় অভিযান নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন 'আলস্নাহর দলের' আঞ্চলিক প্রধান সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিককে আটক করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। শুক্রবার চিরিরবন্দর থানাধীন বিন্নাকুড়ি গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তিনি সংগঠনের দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার আঞ্চলিক প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এটিইউর পরিদর্শক হারুন অর রশিদ জানান, আটক সুলতান আলস্নাহর দলের পদাধিকারী আঞ্চলিক প্রধান হিসেবে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করছিলেন।

ধ্বংসাত্মক কার্যক্রম পরিচালনার মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন বলেও

জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে