বিভিন্ন জেলার করোনা চিত্র

যশোরে শনাক্তের হার উদ্বেগজনক

যশোরে শনাক্তের হার উদ্বেগজনক

যশোরে করোনা শনাক্তের হার এখনো উদ্বেগজনক অবস্থায় রয়েছে। এর মধ্যে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে তিনজনের মৃতু্য হয়েছে।

মৃতরা হলেন- যশোরের শার্শা উপজেলার রঘুনাথপুর এলাকার রফিউদ্দিন (৭০), সদরের ঝুমঝুমপুর এলাকার মো. মাসুদের মেয়ে সুমি (১৪) এবং ঝিনাইদহের মহেশপুর উপজেলার পুরন্দরপুর এলাকার অমেদুল ইসলামের ছেলে মকছেদুল ইসলাম (৪৮)। যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ বলেন,

রফিউদ্দিন হাসপাতালের করোনা ওয়ার্ডের রেড জোনে এবং সুমি ইয়েলো জোনে ভর্তি ছিলেন। শনিবার ভোর ও সকালে তারা দুজন মারা যান। এছাড়া জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরেক রোগী শনিবার সকালে ইয়েলো জোনে ভর্তির পর মারা যান।

এদিকে যশোরে করোনা শনাক্তের হার এখনো উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার শনাক্তের হার ২৭ শতাংশ। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। করোনা সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউন কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আক্তারুজ্জামান জানান, রোগী ভর্তির চাপ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ডসংখ্যক রোগী ভর্তি হয়েছে। যা নির্ধারিত শয্যা সংখ্যার দ্বিগুণ। বর্তমানে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪ জন ও আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন ৪২ জন।

এদিকে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, নমুনা সংগ্রহের হার কম থাকায় শনিবার শনাক্তের হার কম। তবে শনাক্তের হার এখনো উদ্বেগজনক। যে কারণে করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘণ্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানাও আদায় করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে