৭ দফা দাবি

মহাসমাবেশের হুঁশিয়ারি সরকারি কর্মচারীদের

মহাসমাবেশের হুঁশিয়ারি সরকারি কর্মচারীদের

পে কমিশন গঠন করে বৈষম্যমুক্ত নবম পে-স্কেল বাস্তবায়ন ও পে-স্কেল বাস্তবায়নের আগে অন্তর্র্বর্তী সময়ে ১১-২০ গ্রেডের কর্মচারীদের ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতা দেওয়াসহ সাত দফা দাবি জানিয়েছে বাংলাদেশ সরকারি-কর্মচারী দাবি আদায় ঐক্যপরিষদ। এসব দাবি চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করা না হলে ২০২২ সালের জানুয়ারির ১৫ তারিখ থেকে আটটি বিভাগে ধারাবাহিক মহাসমাবেশ করা হব। এ ছাড়া আগামী ২৮ জানুয়ারি রাজধানীতে গণকর্মচারী মহাসমাবেশ করার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এক সংবাদ সম্মেলন থেকে এসব দাবি ও হুঁশিয়ারির কথা জানান বাংলাদেশ সরকারি কর্মচারী দাবি আদায় ঐক্যপরিষদের মুখ্য সমন্বয়ক মো. ওয়ারেছ আলী।

পরিষদের অন্য দাবিগুলো হচ্ছে- ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারণসহ পে কমিশনে কর্মচারী প্রতিনিধি রাখতে হবে; সচিবালয়ের মতো সব দপ্তর, অধিদপ্তরের পদ ও পদবি পরিবর্তনসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে; টাইম স্কেল, সিলেকশন গ্রেড, বেতন জ্যেষ্ঠ পুনর্বহালসহ বিদ্যমান গ্রাচু্যইটি/আনুতোষিকের হার ৯০ শতাংশের পরিবর্তে ১০০ শতাংশ নির্ধারণ ও পেনশন গ্রাচুইটি ১ টাকা = ৫০০ টাকা নির্ধারণ করা; আউট সোর্সিং পদ্ধতি বাতিল করে ওই পদ্ধতিতে নিয়োগ করা ও উন্নয়ন খাতের কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর করতে হবে; বাজার মূল্যের ঊর্ধ্বগতি ও জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সঙ্গে সমন্বয় করে সব ভাতা পুনর্র্নির্ধারণ করতে হবে। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর ও অবসরের বয়সসীমা ৬২ বছর নির্ধারণ করতে হবে এবং বস্নক পোস্টে কর্মরত কর্মচারীসহ সব পদে কর্মরতদের পদোন্নতি বা পাঁচ বছর পর পর উচ্চতর গ্রেড দিতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে