তেঁতুলিয়ায় ফের দেশের সর্বনিম্ন তাপমাত্রা

তেঁতুলিয়ায় ফের দেশের সর্বনিম্ন তাপমাত্রা

মৃদু শৈত্যপ্রবাহ কেটে সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেলেও তিন দিন পর আবারও পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৯-এর ঘরে। আগের দিন মঙ্গলবারের চেয়ে সর্বনিম্ন দশমিক ৬ ডিগ্রি কমে বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। আর গত মঙ্গলবার এখানে সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৪ এবং দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত তিন দিন ধরেই আকাশে মেঘ থাকায় রোদের উষ্ণতা ছিল খুবই কম। সেই সঙ্গে দিনে রাতে বয়ে গেছে পূর্ব-উত্তর দিক থেকে আসা শীতল বাতাস। এ কারণে দিনে না হলেও সন্ধ্যা থেকেই কনকনে শীত অনুভূত হয়। মঙ্গলবার সন্ধ্যা থেকেই শুরু হয় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা ভারী হতে থাকে। বুধবার সকালে হালকা বৃষ্টির মতো কুয়াশা ঝরতে দেখা গেছে। দুপুরের আগ পর্যন্ত ভারী কুয়াশার কারণে সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল করেছে হেড লাইট জ্বালিয়ে। কুয়াশা কেটে সূর্যের দেখা মেলে দুপুর ১২টার পর। এরপর থেকে সারাদিনই সূর্য দেখা গেলেও শীতল বাতাসের কারণে রোদের তেজ ছিল না।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, সর্বনিম্ন তাপমাত্রা এভাবে কম বেশি হতে হতে আগামী ১০-১৫ দিনের মধ্যে শীত মৌসুম বিদায় নিতে শুরু করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে