সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বগুড়া থেকে বাংলা ভাইয়ের ভাই গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, বগুড়া
  ১৩ জানুয়ারি ২০২৩, ০০:০০

বগুড়ার গাবতলি থেকে ওয়ালিউলস্নাহ ওলি (৪৭) নামে নিষিদ্ধ ঘোষিত এক জেএমবি সদস্যকে বুধবার গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বহুল আলোচিত ফাঁসি কার্যকর হওয়া জঙ্গি সিদ্দিকুল ইসলাম বাংলা ভাইয়ের চাচাত ভাই। গ্রেপ্তারকৃত

জঙ্গির কাছ থেকে ২৩টি জিহাদি বই পাওয়া গেছে। তিনি নিষিদ্ধ ঘোষিত জেএমবি'র বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত বলে জানা গেছে। পুরাতন জেএমবি'র সদস্যদের সংগঠিত করতে তিনি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। জেএমবি'র শীর্ষ নেতাদের সঙ্গেও তার যোগাযোগ রয়েছে বলে সূত্র জানায়। গাবতলি চকসুদু গ্রামে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যরা সমবেত হওয়ার সময় পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যরা চকসুদু গ্রামের গাইবান্ধা হোটেলের সামনে একটি নবনির্মিত ভবনে বৈঠকের জন্য সমবেত হয়েছে-এমন তথ্যের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় ওই ভবনের ছাদ থেকে ওয়ালিউলস্নাহকে গ্রেপ্তার করা হয়। তার সঙ্গীরা পালিয়ে যায়। ওয়ালিউলস্নাহর বাড়ি গাবতলির কর্ণিপাড়া গ্রামে। তার বিরুদ্ধে ২০১৭ সালে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে এবং দীর্ঘদিন ধরে তিনি পলাতক ছিলেন। সংগঠনের দাওয়াতি কার্যক্রম পরিচালনার জন্য তিনি সেখানে একত্রিত হয়েছিলেন। তার বাড়ি কর্ণিপাড়ায় হলেও তিনি গাবতলির গোলাবাড়ি এলাকায় বাসা ভাড়া নিয়ে আত্মগোপনে ছিলেন। সেখান থেকে পুলিশ জিহাদি বই উদ্ধার করে। তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

গাবতলি সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী জানিয়েছেন, পালিয়ে যাওয়াদের বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। গ্রেপ্তারকৃত ওয়ালিউলস্নাহকে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে