সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বান্দরবানে সামরিক শাখার কমান্ডারসহ ৯ জঙ্গি আটক

বান্দরবান প্রতিনিধি
  ১৫ মার্চ ২০২৩, ০০:০০

বান্দরবানে সদর উপজেলার টংকাবতি এলাকায় গভীররাতে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৯ সদস্যকে গ্রেপ্তার করেছের্ যাব। অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার বেলা ১২টায় বান্দরবান জেলা পরিষদের হলরুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানর্ যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

গ্রেপ্তার জঙ্গি সদস্যরা হলেন- জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেন চম্পাই, নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা আল আমিন সর্দার, ঢাকা জেলার কামরাঙ্গীর চর এলাকার বাসিন্দা সাইনুন রায়হান, সিলেটে বিয়ানী বাজার এলাকার বাসিন্দা তাহিয়াদ চৌধুরী, একই জেলার শাহপরান এলাকার বাসিন্দা লোকমান মিয়া, কুমিলস্না লাকসামের ইমরান হোসেন, ঝিনাইদহ জেলার বাসিন্দা আমির হোসেন, বরিশাল জেলার বাসিন্দা আরিফুর রহমান ও ময়মনসিংহ জেলার বাসিন্দা শামীম মিয়া। অভিযানের সময় ঘটনাস্থল থেকে আরও ৫ থেকে ৬ জন জঙ্গি পালিয়ে যায় বলেও জানানর্ যাবের এই মুখপাত্র।

র্

যাবের তথ্যমতে, এ নিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার বিভিন্ন পর্যায়ের ৫৯ জন সদস্য, যার মধ্যে পার্বত্য অঞ্চল থেকে ৩৬ জন এবং পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ১৭ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে