শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাকশালীদের আর ক্ষমতা দখল করতে দেওয়া হবে না

সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে মির্জা ফখরুল
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৩, ০০:০০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে রাজনৈতিক সংকট সৃষ্টির মাধ্যমে জাতিকে বিভ্রান্ত করছে। জনগণের অধিকার কেড়ে একদলীয় বাকশালী শোষণ চালাচ্ছে। কিন্তু এবার আর তামাশার নির্বাচন করে বাকশালীদের ক্ষমতা দখল করতে দেওয়া হবে না।'

সোমবার সকালে সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারে সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে বিএনপি মহাসচিব একথা বলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, বর্তমান 'স্বৈরশাসকের' জুলুমে মানুষ আজ প্রতিবাদের ভাষাও ভুলে গেছে। এই সুযোগে সরকার হাজার হাজার কোটি টাকা পাচার করে দেশকে দেউলিয়াত্বের দিকে ঠেলে দিয়েছে। ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ভোগান্তি পোহাতে হচ্ছে দেশবাসীকে। মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতা গিয়ে সরকার জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। এই পরিস্থিতি উত্তরণে দেশ ও জন-বিরোধী সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দেশকে রক্ষায় ঝাঁপিয়ে পড়তে হবে। দুর্বার আন্দোলনে ভোট চোরদের মসনদ তছনছ করে স্বাধীনতার নতুন সূর্যোদয় ঘটাতে '৭১ ও '৯০-এর মতো সংগ্রামে অবতীর্ণ হতে হবে।

তিনি বলেন, দেশপ্রেমিক দল হিসেবে বিএনপি ১০ দফা দিয়েছে। যার অন্যতম দাবি হলো নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচনে জনগণ যাবে না। প্রশাসনের পছন্দের লোকজনকে দিয়ে তামাশার নির্বাচন করে বাকশালীদের আর ক্ষমতা দখল করতে দেওয়া হবে না। বেগম খালেদা জিয়া আর তারেক জিয়ার নেতৃত্বে আবারও স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারের মাধ্যমে জাতির ভোট, ভাত ও কথার অধিকার ফিরিয়ে দেওয়া হবে। এজন্য দলীয় নেতা-কর্মীসহ দেশবাসীকে প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

সম্মেলনে সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা বিএনপি'র আহ্বায়ক অ্যাডভোকেট এসএম ওবায়দুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, বিএনপি নেতা আব্দুল খালেক, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন, সাবেক বিরোধী দলীয় হুইপ (জাপা) শওকত চৌধুরী, উপজেলা বিএনপি সভাপতি রেজাউল করিম লোকমান, সাধারণ সম্পাদক কার্জন, পৌর বিএনপি'র সভাপতি হাজী রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ বাবলুসহ সৈয়দপুর, নীলফামারী জেলা ও উপজেলা, পৌর শাখার নেতারা।

সৈয়দপুর সাংগঠনিক জেলা সম্মেলনে অধ্যক্ষ আব্দুল গফুর সরকার সভাপতি ও শাহিন আখতার সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

মির্জা ফখরুলের বিবৃতি

এদিকে এক এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগ সরকারের নির্যাতন-নিপীড়ন যত বাড়বে প্রতিবাদের ঝড়ের গতি তত তীব্র হবে।

বিবৃতিতে মুন্সীগঞ্জ জেলাধীন সাবেক শ্রীনগর উপজেলা চেয়ারম্যান আলহাজ মমিন আলী, জেলা বিএনপি'র সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেনসহ ৫৩ জনকে ঢাকায় একটি সামাজিক অনুষ্ঠান থেকে এবং নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান দুদু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আয়নাল হককে বাড়ি থেকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মির্জা ফখরুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে