রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে : তথ্যমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৩, ০০:০০

'মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবেদনকে একপেশে ও পক্ষপাতদুষ্ট' মন্তব্য করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ বলেছেন, এই প্রতিবেদনে সরকার-বিরোধী ও পক্ষপাতদুষ্ট। বিভিন্ন সূত্র থেকে তারা তথ্যগুলো সংগ্রহ করেছে। তবে পুরো প্রতিবেদন প্রত্যাখ্যান করছি না, কারণ সেখানে অনেক ভালো কথাও বলা আছে।'

বুধবার সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজ পেপার প্রেস ওয়ার্কার্স ও বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, 'তারা সরকার-বিরোধী বিভিন্ন এনজিওর পক্ষ থেকে তথ্যগুলো সংগ্রহ করেছে। তাদের সূত্রগুলোও পক্ষপাতদুষ্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়েও তো অনেক প্রশ্ন আছে। ডোনাল্ড ট্রাম্প তো এখনো নির্বাচনের পরাজয় মেনে নেননি। সেটার পরিপ্রেক্ষিতে ট্রাম্পের নেতৃত্বে যেভাবে ক্যাপিটল হিলে হামলা হয়েছে, তেমন ন্যক্কারজনক ঘটনা তো বাংলাদেশে কখনো ঘটেনি।'

বাংলাদেশের নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার আগে

যুক্তরাষ্ট্রের নির্বাচনীব্যবস্থা নিয়ে যে প্রশ্নগুলো আছে বা নির্বাচন-পরবর্তী ক্যাপিটল হিলে হামলার যে ঘটনাগুলো আছে, তাদের সেদিকে তাকানো প্রয়োজন বলেও মনে করেন হাছান মাহমুদ।

বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজ পেপার প্রেস ওয়ার্কার্স ও বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের নেতাদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, প্রথম তো আপনারা দুটি দাবি দিয়েছেন, যেগুলো আমি সিরিয়াসলি দেখব। একটা হচ্ছে করোনাকালীন তারা কোনো সহায়তা পায়নি। প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে কিছু করা যায় কিনা, সেটি আমি দেখছি। আরেকটি হচ্ছে পিআইবিতে ট্রেনিং যদি আগে হয়ে থাকে, এখন কেন হবে না। এই দুটি দাবির কথা আপনারা বলেছেন- আরেকটি হচ্ছে বিভিন্ন পত্রিকা বেতন দিচ্ছে না। কোন কোন পত্রিকা বেতন দেয়নি, সেটা লিখে দেন। আমরা মন্ত্রণালয় থেকে তাদের বলতে পারব। প্রয়োজনে সেখানে চিঠিও দেওয়া যাবে। নবম ওয়েজ বোর্ড মনিটরিং কমিটি সচল করা দরকার।

অনুষ্ঠানে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের মতিউর রহমান তালুকদার, মো. বজলুর রহমান মিলন, মো. খায়রুল ইসলাম, মো. তানভীর হোসাইন, মো. আমিনুল ইসলাম, মো. আব্দুল গফুর, মো. রফিকুল ইসলাম, হাবিবুলস্নাহ, মো. শাহাদাত হোসেন, আব্দুল কাদির, মো. হামিদুর রশিদ খান, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজ পেপার প্রেস ওয়ার্কার্সের মো. আলমগীর হোসেন খান ও মো. লিয়াকত আলী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে