সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা হয়েছে : তাপস

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। বেঁধে দেওয়া সময় পার হওয়ার পর মেয়র বললেন, ২৪ ঘণ্টার অনেক আগেই তারা বর্জ্য অপসারণের কাজ শেষ করতে সক্ষম হয়েছেন।

পবিত্র ঈদুল আজহার পরদিন শুক্রবার পশুর বর্জ্য অপসারণের কার্যক্রম তদারক করতে ঢাকা দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবনে এসেছিলেন মেয়র শেখ ফজলে নূর তাপস। এ সময়

তিনি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

ঢাকা দক্ষিণ সিটির মেয়র বলেন, আগে পশুর বর্জ্য অপসারণ করতে সপ্তাহখানেক লেগে যেত। রাজধানীতে উৎকট দুর্গন্ধ, অস্বস্তিকর ও অস্বাস্থ্যকর পরিবেশ বিরাজ করত। সেই অবস্থা থেকে এখন অনেক উত্তরণ হয়েছে। তিনি আরও বলেন, বৃহস্পতিবার বেলা ২টায় বর্জ্য সংগ্রহের কাজ শুরুর পর রাতের মধ্যেই সব ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

২৪ ঘণ্টা সময় নির্ধারণ করলেও আগেই কাজ শেষ করতে পেরেছেন উলেস্নখ করে মেয়র বলেন, যেসব ওয়ার্ড সবার আগে কাজ শেষ করবে তাদের জন্য তিনি ভবিষ্যতে পুরস্কারের ব্যবস্থা করবেন। যাতে করে প্রতিযোগিতা থাকে।

এ সময় মেয়রের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের, সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে