সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

ঢাকার হাজারীবাগ থেকে

ব্যবসায়ীর বস্তাবন্দি

মরদেহ উদ্ধার

রাজধানীর হাজারীবাগের বেড়িবাঁধ এলাকা থেকে মো. এখলাছ হোসেন (৪৫) নামের এক ব্যবসায়ীর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, এখলাছ জমি কেনাবেচার ব্যবসা করতেন।

কামরাঙ্গীরচর থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, শুক্রবার সকাল ৮টার দিকে খবর পেয়ে হাজারীবাগ ফায়ার সার্ভিসের বিপরীত পাশে বেড়িবাঁধের পাশ থেকে বস্তাবন্দি ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এটি একটি হত্যাকান্ড। তবে তদন্ত সাপেক্ষে ও ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃতু্যর সঠিক কারণ বলা যাবে।

ঈদের ছুটি পাননি

৭১টি কারখানার

শ্রমিক

ম যাযাদি ডেস্ক

দেশের ৯ হাজার ৯১৫টি শিল্প কারখানার মধ্যে ৭১টি কারখানার শ্রমিকরা ঈদুল আজহার ছুটি পাননি। এর মধ্যে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বেপজা, পাটকলের সদস্যভুক্ত কারখানার সংখ্যা ১২টি আর ছোট কারখানার সংখ্যা ৫৯টি। শিল্পাঞ্চল পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে।

শিল্প পুলিশের তথ্য মতে, ২৮ জুন পর্যন্ত সময় বড় কল-কারখানা অর্থাৎ বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বেপজা, পাটকলের তিন হাজার ১৬৪টি কারখানার মধ্যে ২৮ জুন ঈদের ছুটি দেওয়া হয় এক হাজার ১০০টি কারখানায়।

এর আগ পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল এক হাজার ৯৯২টি কারখানার শ্রমিকদের। আর ছুটি দেওয়া হয়নি ১২টি কারখানায়।

এ ছাড়াও অন্যান্য খাতের ছয় হাজার ৭৫১টি কারখানার মধ্যে ৬৫০৯টি কারখানায় ঈদের ছুটি দেওয়া হয়েছে আর ছুটি দেওয়া হয়নি ৫৯টি কারখানায়। ২৮ জুন ছুটি দেওয়া হয় দুই হাজার ৭৯০টি কারখানায় আর এর আগে ছুটি দেওয়া হয়েছে তিন হাজার ৬১৯টি কারখানায়।

গেন্ডারিয়ায় নির্মাণাধীন

ভবন থেকে পড়ে

নিরাপত্তাকর্মীর মৃতু্য

ম যাযাদি ডেস্ক

রাজধানীর গেন্ডারিয়ার নারিন্দা এলাকায় নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলা থেকে পড়ে মাহমুদ আলম (৪০) নামে এক নিরাপত্তাকর্মীর মৃতু্য হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতের ছোট ভাই মনজুরুল বলেন, আমার বড় ভাই মাহমুদ ৭১নং শাহ সাব লেনের বাড়ির নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত ছিলেন। আজ সন্ধ্যার দিকে নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলা থেকে অসাবধানতাবশত পা পিছলে নিচের সিঁড়িতে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে আমরা খবর পেয়ে দ্রম্নত তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, আমার বড় ভাই ৬৮নং ভজহরি সাহা স্ট্রিট ভূতের গলিতে ভাড়া থাকতেন। আমাদের বাবার নাম মো. শাহজাহান।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ভারপ্রাপ্ত ইনচার্জ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাসুদ মিয়া জানান, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে