শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দেলদুয়ারে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নিমজ্জিত চারজন আহত

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল ও দেলদুয়ার প্রতিনিধি
  ১০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেলদুয়ার-টাঙ্গাইল সড়কের সেহড়াতৈল নামক স্থানে বিলের উপর নির্মিত বেইলি ব্রিজটি ভেঙে গেছে। শুক্রবার দিবাগত রাতে বালুবাহী একটি ট্রাক উঠলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রাকটি পানিতে তলিয়ে যায়। এতে উপজেলাসহ টাঙ্গাইল জেলার দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়ে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে।

স্থানীরা জানায়, সড়ক ও জনপথ বিভাগের

টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের সেহড়াতৈল বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্র্ণ ছিল। শুক্রবার রাতে বালুবাহী একটি ট্রাক ব্রিজ অতিক্রম করার সময় ভেঙে ট্রাকটি ডোবার পানিতে তলিয়ে যায়। এতে টাঙ্গাইলের সঙ্গে দেলদুয়ারের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। অতিপ্রয়োজনে ওই এলাকার মানুষ পাঁচ কিলোমিটার ঘুরে টাঙ্গাইল-নাগরপুর সড়কের এলাসিন দিয়ে টাঙ্গাইল শহরে আসা-যাওয়া করছে। এছাড়া স্থানীয়রা ডিঙ্গি নৌকা ব্যবহার করে লোকজন পারাপার করছে।

জানা গেছে, প্রায় ৩৫ বছরের আগে বেইলি ব্রিজটি নির্মিত হয়েছিল। কালক্রমে ব্রিজটি খুবই ঝঁকিপূর্ণ হয়ে পড়ে। এ নিয়ে দুইবার ব্রিজটি একইভাবে দুমড়ে-মুচড়ে পড়ে যায়। সে সময় মেরামত করে যানবাহন চলাচলের ব্যবস্থা করেছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ব্রিজটি ঝুঁকিপূর্ণ দেখেও ট্রাক চালকরাও ঝুঁকি নিয়েই চলাচল করতে গিয়েই বিপদে পড়ে।

স্থানীয় আরমান, মামুন, সোহেল, মিণ্টুসহ অনেকেই জানান, বেইলি ব্রিজ হওয়ার পর ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙে পড়েছিল। সে সময়ও ব্রিজটি সাময়িকভাবে মেরামতের মাধ্যমে চলাচলযোগ্য করা হয়। বেইলি ব্রিজটি দ্রম্নত মেরামত করার পাশাপাশি নতুন আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণের দাবি জানান তারা।

\হদেলদুয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, এ ঘটনায় ট্রাক চালকসহ ৪ জন আহত হয়েছে। তবে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী জানান, মধ্য রাতে ব্রিজ ভেঙে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলের দুই পাশে লাল পতাকা লাগানো হয়েছে। এছাড়া দুর্ঘটনারোধে রাত থেকে স্থানীয় গ্রাম পুলিশকে ডিউটিতে রাখা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সড়ক বিভাগকেও অবগত করা হয়েছে।

টাঙ্গাইল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানান, ব্রিজটি সংস্কারের জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। দ্রম্নত মেরামত করে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে