রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
দেশের পাঁচ বিভাগে ১৬ থেকে ৩০ সেপ্টেম্বর এই কর্মসূচি পালিত হবে

তারুণ্যের রোডমার্চ করবে বিএনপির তিন সংগঠন

যাযাদি রিপোর্ট
  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে দেশব্যাপী আন্দোলন চাঙ্গা করার উদ্যোগ নিয়েছে বিএনপি। এর অংশ হিসেবে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের পাঁচ বিভাগে তারুণ্যের রোডমার্চ করবে বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। ভোটাধিকার বঞ্চিত তরুণ ভোটারদের সরকার পতনের এক দফার আন্দোলনে সম্পৃক্ত করতেই নতুন কর্মসূচি দিচ্ছে সংগঠনগুলো। ইতোমধ্যে এই রোডমার্চের একটি খসড়া তৈরি করা হয়েছে।

খসড়া অনুযায়ী, ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে সৈয়দপুর হয়ে দিনাজপুর; ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে সান্তাহার-নওগাঁ হয়ে রাজশাহী; ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার হয়ে সিলেট; ২৬ সেপ্টেম্বর ঝিনাইদহ থেকে যশোর-নোয়াপাড়া হয়ে খুলনা এবং ৩০ সেপ্টেম্ব্বর কুমিলস্না থেকে ফেনী-মিরসরাই হয়ে চট্টগ্রাম পর্যন্ত এই রোডমার্চ হবে। এর আগে দেশের ছয় বিভাগে তারুণ্যের সমাবেশ করেছিল যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এরপর ২২ জুলাই ঢাকায় অনুষ্ঠিত

তারুণ্যের সমাবেশ থেকে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি।

বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা জানান, গত ২৯ জুলাই ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে যেসব সাংগঠনিক দুর্বলতা স্পষ্ট হয়েছে সেখানে দ্রম্নতগতিতে সংগঠনকে শক্তিশালী করার কার্যক্রম শুরু করা হয়েছে। এর অংশ হিসেবে অক্টোবরের শুরুতে চূড়ান্ত আন্দোলনে যাওয়ার আগে অঙ্গ ও সহযোগী সংগঠনের রোডমার্চ হবে। এর মধ্য দিয়ে ধীরে ধীরে আন্দোলনের গতি বাড়বে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে