রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে এক দিনে ৯ মৃতু্য হাসপাতালে ভর্তি ২৬১৭

যাযাদি ডেস্ক
  ০৬ অক্টোবর ২০২৩, ০০:০০
ডেঙ্গুর ভয়াবহতায় হাসপাতালে শয্যা সংকটের কারণে মেঝেতে চিকিৎসা দেওয়া হচ্ছে আক্রান্ত রোগীদের। ছবিটি বৃহস্পতিবার মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তোলা -ফোকাস বাংলা

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক দিনে আরও ৯ জনের মৃতু্যর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে ডেঙ্গুতে মৃতু্য বেড়ে দাঁড়াল ১ হাজার ৫৫ জনে। এছাড়া এক দিনে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২ হাজার ৬১৭ জন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৬১৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬৩৩ জন ও ঢাকার বাইরের ১ হাজার ৯৮৪ জন। এছাড়া এক দিনে মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫ জন ও ঢাকার বাইরের ৪ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৫ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৬ হাজার ৮৬৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮৬ হাজার ৪৯৩ জন। ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৩৭১ জন।

একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ লাখ ৬ হাজার ৫৪৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮২ হাজার ৮৪৮ জন এবং ঢাকার বাইরের ১ লাখ ২৩ হাজার ৬৯৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯ হাজার ২৬৫ জন ডেঙ্গুরোগী। তাদের মধ্যে ঢাকায় ২ হাজার ৯৭১ জন এবং ঢাকার বাইরে ৬ হাজার ২৯৪ জন।

এর আগে ২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃতু্য হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে