রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দম্পতিসহ পাঁচ জেলার সড়কে ঝরল ৮ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১১ নভেম্বর ২০২৩, ০০:০০

মুন্সীগঞ্জের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে এক দম্পতিসহ দেশের পাঁচ জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় এক দিনে ৮ জন নিহত হয়েছেন। শুক্রবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত দুর্ঘটনাগুলো ঘটে। এদিন বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জের বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের সার্ভিস সড়কে লেগুনা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে এক দম্পতি নিহত হন। এছাড়া বাগেরহাটের রামপালে প্রাইভেট কার-মোটর সাইকেল সংঘর্ষে ও দিনাজপুরের ফুলবাড়ীতে দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানে পিকআপের ধাক্কায় দুইজন করে চারজন এবং চট্টগ্রামের পতেঙ্গায় বঙ্গবন্ধু টানেলের পতেঙ্গা প্রান্তের

আগে বাস উল্টে ও রাঙামাটির কাউখালীর বেতছড়িতে চাদের গাড়ি উল্টে একজন করে মোট ৬ নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের সার্ভিস সড়কে লেগুনা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে এক দম্পতি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুই যাত্রী। নিহতরা হলেন- বরিশাল সদর উপজেলার প্রয়াত রবীন্দ্র চক্রবর্তীর ছেলে নির্মল চক্রবর্তী (৪০)

ও তার স্ত্রী কনক চক্রবর্তী (৩৫)। হতাহতরা লেগুনার যাত্রী ছিলেন।

মাওয়াগামী সার্ভিস সড়কের কুচিয়ামোড়া কলেজ গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন হাসাড়া হাইওয়ে থানার ওসি কাঞ্চন কুমার সিংহ।

স্থানীয়দের বরাতে তিনি বলেন, 'ঢাকাগামী মালবাহী পিকআপের সঙ্গে মাওয়াগামী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লেগুনার চার যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে আশঙ্কাজনক অবস্থায় স্বামী-স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তারা মারা যান।'

বাগেরহাট প্রতিনিধি জানান, শুক্রবার বিকালে জেলার রামপালে প্রাইভেট কারের সঙ্গে মোটর সাইকেলের সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। খুলনা-মোংলা মহাসড়কের রনসেন মাছের আড়তের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফকিরহাট উপজেলার বট্টখামার এলাকার আব্দুস সাত্তারের ছেলে মোটর সাইকেল চালক মো. আব্দুর রাজ্জাক (৩৩) ও রাজশাহীর বাগমারা উপজেলার বুজরুক কৌড় গ্রামের মজিবর রহমানের ছেলে মোটর সাইকেলের যাত্রী মো. হারুন অর রশীদ (৩৫)।

এদিকে দুর্ঘটনার পর থেকে প্রাইভেট কারের চালকসহ তিন যাত্রী পলাতক রয়েছেন। কাটাখালী হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে প্রাইভেট কার ও মোটর সাইকেলটি জব্দ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোংলাগামী একটি প্রাইভেট কারের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মোটর সাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক মো. আব্দুর রাজ্জাক নিহত হন। মোটর সাইকেলের যাত্রী হারুন অর রশীদকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রামপাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আশরাফুল আলম বলেন, 'প্রাইভেট কার ও মোটর সাইকেলের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। প্রাইভেট কারের চালক ও যাত্রীরা পলাতক রয়েছেন। প্রাইভেট কারের চালককে ধরতে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।'

চট্টগ্রাম প্রতিনিধি জানান, কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের পতেঙ্গা প্রান্ত গোলচত্বরের পাশে সড়ক দুর্ঘটনায় আবুল হোসেন (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সকাল পৌনে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, নিহত আবুল হোসেন কক্সবাজারের চকরিয়া উপজেলার বাসিন্দা। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি। এ ঘটনায় বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম বলেন, 'কাটগড় থেকে টানেলের দিকে যেতে নেভাল হয়ে ঘুরে গোলচত্বরে যেতে হয়। এই গোলচত্বরের আগের বাঁকে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে রেলিংয়ে ধাক্কা লেগে উল্টে যায়। এতে করে হতাহতের ঘটনা ঘটে।'

দিনাজপুর প্রতিনিধি জানান, জেলার ফুলবাড়ীতে সড়কে দাঁড়িয়ে থাকা কাভার্ড ভ্যানে ধাক্কা দিয়ে পিকআপের চালকসহ দুইজন নিহত হয়েছেন। শুক্রবার ভোররাতে ২৯ বিজিবি ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ধানভর্তি ট্রাকের চালক ঠাকুরগাঁও শহরের জগন্নাথপুর বাঙালিপাড়া এলাকার ফয়েজ উলস্নাহর ছেলে নায়েব আলী (৪৫) ও চালকের সহকারী একই এলাকার মকবুল হোসেনের ছেলে শফিউল জামান ( ২৮)।

পুলিশ সূত্রে জানা গেছে, ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবির গেটের সামনে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যানের চাকা পাংচার হয়ে গেলে একটি ধানবোঝাই ট্রাক পেছন থেকে সেটিকে ধাক্কা দেয়। এ সময় ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা মুরগিবোঝাই একটি পিকআপ ভ্যান ওই ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক ও তার সহযোগীর মৃতু্য হয়।

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, 'সড়ক দুর্ঘটনায় নিহত দু'জনের মরদেহ ও পিকআপ ভ্যান থানায় আছে। কাভার্ড ভ্যানটি বিজিবি গেটের সামনে রাস্তার সাইডে রাখা আছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।'

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি জানান, কঠিন চীবর দান শেষে বাড়ি ফেরার পথে বিপুল চাকমা নামের একজন চাদের গাড়ি উল্টে নিহত হয়েছেন। তিনি পানছড়ি এলাকার নিবারন চাকমার ছেলে। এ দুর্ঘটনায় আরও ৬ জন আহত হয়েছেন।

পুলিশ ও এলাকবাসী সূত্রে জানা যায়, ঘাগড়া এলাকার স্বধর্ম বৌদ্ধ বিহারের চীবর দান শেষে বাড়ি ফেরার সময় বৃহস্পতিবার মধ্যরাতে বেতছড়ি (গুচ্ছগ্রাম) এলাকায় পৌঁছলে তাদের বহনকারী চাদের (জিপ) গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। গাড়িটি উল্টে গেলে গাড়ির নিচে বিপুল চাকমাসহ অন্যরা চাপা পড়ে। পড়ে তাদের চিৎকারের খরব পেয়ে আশেপাশের লোকজন এসে উদ্ধার করে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ও সেখান থেকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করে।

কাউখালী থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী জানিয়েছেন, এ ব্যাপারে নিহতের পরিবার থেকে কোনো অভিযোগ না করায় কাউখালী থানায় একটি অপমৃতু্য মামলা দায়ের করে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে