শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সাদিক আবদুলস্নাহর প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আপিল

বরিশাল অফিস
  ০৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০
সাদিক আবদুলস্নাহর প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আপিল

বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুলস্নাহর মনোনয়নপত্র বৈধতা চ্যালেঞ্জ করে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে। তার বিরুদ্ধে আপিল করেছেন বরিশাল-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। বুধবার জাহিদ ফারুকের পক্ষে তার মনোনয়নপত্রের সমর্থনকারী কেবিএস আহমেদ কবির নির্বাচন কমিশনে (ইসি) এ আপিল করেন।

আপিলের ব্যাপারে কর্নেল (অব.) জাহিদ ফারুকের সমর্থনকারী মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন বলেন, সাদিক আব্দুলস্নাহ তার হলফনামায় স্ত্রীর সম্পত্তির হিসাব গোপন করেছেন। তার স্ত্রীর নামে আমেরিকায় বাড়ি আছে। অথচ তিনি তা হলফনামায় দেখাননি। অন্যদিকে সাদিক আব্দুলস্নাহ নিজেও দ্বৈত নাগরিক। তিনি আমেরিকার একজন ভোটার। এসব অভিযোগ উলেস্নখ করে ইসিতে আপিল করা হয়েছে। হলফনামায় অসত্য তথ্য দেওয়ার পরও রিটার্নিং অফিসার স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুলস্নাহর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। এজন্যই ইসিতে আপিল করা হয়েছে। আশা করি, নির্বাচন কমিশন আপিল শুনানি করে সঠিক রায় দেবেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি রোববার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে