বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিএসকের ৩৫ বছর উদযাপন সম্মিলিত উদ্যোগে বৈষম্যহীন দারিদ্র্যমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান এমপি

  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
ডিএসকের ৩৫ বছর উদযাপন সম্মিলিত উদ্যোগে বৈষম্যহীন দারিদ্র্যমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান এমপি

একটি গৌরবান্বিত মুক্তি সংগ্রামের ভেতর দিয়ে দেশ স্বাধীনতা অর্জন করেছে। মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, মানবিক মূল্যবোধ, সম্মান, সমৃদ্ধ ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সরকার ও বেসরকারি সংগঠনের সম্মিলিত উদ্যোগে কাজ করতে হবে। শহীদদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা যেখানে অসমতা থাকবে না, কুসংস্কার থাকবে না, সমাজের কোনো জনগোষ্ঠী ধর্ম, বর্ণ, জাতি, লিঙ্গভেদে বৈষম্যের শিকার হবে না, থাকবে না ক্ষুধা।

সোমবার সকালে বাংলাদেশ শিশু একাডেমিতে ডিএসকে সভাপতি ড. নুর মোহাম্মদ তালুকদারের সভাপতিত্বে ৩৫ বছর উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এসব কথা বলেন।

প্রথম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন ডিএসকের নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ, স্বাগত ভাষণে তিনি বলেন, বিগত কয়েক দশক ধরেই বাংলাদেশের পরিবেশ বিপর্যস্ত হচ্ছে। পরিবেশ সংরক্ষণ ও সুরক্ষায় বাংলাদেশকে শক্তিশালী পদক্ষেপ গ্রহণ করতে হবে। পরিবেশ বিপর্যয়ে উন্নয়নে কৌশলে যত ধরনের নেতিবাচক প্রবণতা আছে সেগুলো বন্ধ করতে (থামাতে) হবে। বাংলাদেশে প্রকৃতিভিত্তিক, পদ্ধতি অনুসরণ করে জলবায়ু পরিবর্তনের মোকাবিলা করার চেষ্টা করতে হবে। ব্যবসায়িক দৃষ্টিভঙ্গির পরিবর্তে বাংলাদেশের নদ-নদী, খাল-বিল, হাওড়-বাঁওড় সুরক্ষিত রাখার জন্য প্রকৃতিভিত্তিক ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিকেএসএফ চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন, সাবেক রাষ্ট্রদূত, অর্থনীতিবিদ, সম্মানীয় ফেলো, সিপিডি ড. দেবপ্রিয় ভট্টাচার্য, এমআরএ নির্বাহী পরিচালক (প্রশাসন, অবসাইট, সিআইবি ও আইসিটি), মুহাম্মদ মাজেদুল হক টহরপবভ ইধহমষধফবংয, ঙওঈ, ঈযরবভ ড়ভ ডঅঝঐ, গৎ. জধঢ়যধবষ ঘড়িুড়ৎ; ওয়াটারএইড বাংলাদেশ দেশীয় পরিচালক হাসিন জাহান, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, আবু আবদুলস্নাহ মো. ওয়ালী উলস্নাহ, উপপরিচালক (শিশু সুরক্ষা শাখা), সমাজসেবা অধিদপ্তর, ডিএসকের ঋণ কার্যক্রমের সদস্য মোসা. রেজিয়া বেগম। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে