দেশব্যাপী বিএনপির বিক্ষোভ আজ

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ আজ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন খারিজের প্রতিবাদে আজ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে ঢাকায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় সমাবেশ করবে দলটি।

দলের ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ জানান, শনিবার নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করার জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি। তবে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকেও বিগত সময়ের মতো শেষ মুহূর্তে অনুমতি পাওয়া যাবে এমন আভাস পেয়েছেন। সমাবেশে মহাসচিবসহ স্থায়ী কমিটির নেতারা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন। আসতে পারে আন্দোলনের নতুন কর্মসূচিও।

বিএনপি সূত্রমতে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ থেকে ধারাবাহিক আন্দোলনের কর্মসূচি দিতে দলের নীতি নির্ধারণী পর্যায়ে চাপ আছে। শেষ পর্যন্ত সমাবেশের অনুমতি না দিলে শনিবার সকালে সংবাদ সম্মেলন থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। খালেদা জিয়ার মুক্তির দাবির সঙ্গে বিদু্যৎ ও পানির দাম বাড়ানোর বিষয়টি যোগ করে হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়ার কথা ভাবছে বিএনপি।

খোঁজ নিয়ে জানা গেছে, খালেদা জিয়ার মুক্তি এবং বিদু্যৎ ও পনির দাম বৃদ্ধির জন্য দলের করণীয় ঠিক করতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি শীর্ষ নেতাদের নিয়ে গতকালও বিএনপির উচ্চ পর্যায়ের নেতারা বৈঠক করেছেন। নগর নেতারা হরতালের কর্মসূচি দেওয়ার পক্ষে মত দিয়েছেন। এ নিয়ে সিনিয়র নেতারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কথা বলে কর্মসূচি চূড়ান্ত করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে