এবার সুইজারল্যান্ডে রোড শো করবে বিএসইসি

এবার সুইজারল্যান্ডে রোড শো করবে বিএসইসি

পুঁজিবাজারে বিনিয়োগ আকৃষ্ট করতে এবার সুইজারল্যান্ডে দুই দিনব্যাপী 'রোড শো' করতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আন্তর্জাতিক অঙ্গনে দেশের পুঁজিবাজারের পরিধি এবং ইউরোপ প্রবাসী ও বিদেশি বিনিয়োগে আকৃষ্ট করার জন্য এ উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। এর আগে দুবাই ও যুক্তরাষ্ট্রে রোড শো করেছে প্রতিষ্ঠানটি।

দুই দিনব্যাপী এই রোড শো অনুষ্ঠিত হবে সুইজারল্যান্ডের জুরিখে ও জেনেভায়। এর মধ্যে জুরিখে ২০ সেপ্টেম্বর এবং জেনেভায় ২২ সেপ্টেম্বর রোড শো হবে। রোড শোতে সুইজারল্যান্ডে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের কাছে পুঁজিবাজারসহ সার্বিক অর্থনীতির বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। এবারের আয়োজনে দেশের পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে কিছু বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। পুঁজিবাজারে সরাসরি বিনিয়োগের কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরা হবে। দেশের পুঁজিবাজারে বিনিয়োগের উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত করার জন্য বিশ্বজুড়ে বিভিন্ন দেশ ও শহরগুলোয় ধারাবাহিক রোড শো করার পরিকল্পনা করা হয়েছে। এবারের রোড শোতে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ডক্টর শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে অংশ নেবেন কমিশনার অধ্যাপক ডক্টর শেখ শামসুদ্দিন আহমেদ, নির্বাহী পরিচালক মোহাম্মদ সাইফুর রহমান ও মো. মাহবুবুল আলম, পরিচালক মাহমুদুল হক ও উপ-পরিচালক মোহাম্মদ রাশিদুল আলম।

এরপর লন্ডন, রোম, টরন্টো, হংকং, নিউইয়র্ক, সিঙ্গাপুর, টোকিও, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত শহরে রোড শোর আয়োজন করবে বিএসইসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে