রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

কারওয়ানবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

যাযাদি ডেস্ক
  ২৫ মার্চ ২০২৩, ০০:০০
শুক্রবার কারওয়ানবাজারের কিচেন মার্কেটে ভোক্তা অধিদপ্তরের অভিযান -যাযাদি

পবিত্র রমজান মাসেই প্রথম দিনই ঢাকার কারওয়ানবাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পণ্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ভোক্তা অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে শুক্রবার সকালে কারওয়ানবাজারের কিচেন মার্কেট থেকে এই অভিযান শুরু হয়। এসময় ঢাকা জেলা কার্যালয়ের কর্মকর্তারাও সঙ্গে ছিলেন।

এরপর পর্যায়ক্রমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য থেকে শুরু করে চাল, মাছ, মাংস, সবজির বাজার তদারকিতে যায় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা। দেখা যায়, বেশিরভাগ পণ্যের দাম রোজার আগে বেড়ে যেখানে উঠেছিল, সেই পর্যায়েই রয়েছে। তবে ছোলা, বুটের ডালসহ বিভিন্ন প্রকারের ডালের দাম কিছুটা কমেছে। চালের বাজার আগের মতোই আছে।

মাছের বাজারে বিক্রির ভাউচার পাওয়া যায়নি কোনো বিক্রেতার কাছে। এ নিয়ে মাছ বিক্রেতাদের সতর্ক করেন মনজুর শাহরিয়ার। তবে রোজার প্রথম দিন হওয়ায় মাছের বাজারে কোনো জরিমানা করেনি ভোক্তা অধিদপ্তর। পরে বাজার তদারকি চলে সবজি ও মাংসের বাজারে। বাড়তি দাম রাখার কারণে কারওয়ান বাজারে লেবু ও বেগুনের দোকানদারদের জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মুরগির বাজারে এসে দেখা যায় পাইকারিতে দাম কমানোর ঘোষণার মৃদু প্রভাব পড়তে শুরু করেছে ব্রয়লার মুরগির দামে। ২৬০-৭০ থেকে নেমে এদিন ব্রয়লার বিক্রি হয়েছে ২৫০ টাকা দরে। ভোক্তা অধিদপ্তরও নির্দেশনা দিয়ে গেছে দাম ২৪০-২৫০ টাকার মধ্যে রাখতে। ভোক্তা অধিদপ্তর জানায়, ঢাকায় মোট সাতটি স্থানে এই অভিযান চালানো হয়েছে, পুরো রমজানজুড়ে এই অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে