রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত

মন্তব্য ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের
যাযাদি ডেস্ক
  ০৬ মে ২০২৩, ০০:০০

আন্তর্জাতিক বাজারে টানা ১০ মাস ধরে ভোজ্যতেলের দর কমলেও বাংলাদেশের বাজারে লিটারে ১২ টাকা বাড়ানোর সিদ্ধান্তে জনগণের ভোগান্তি বৃদ্ধি পাবে বলে মনে করেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির। তিনি বলেন, সরকারের এ সিদ্ধান্ত গণবিরোধী।

শুক্রবার ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শহিদুল ইসলাম কবির বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপন করা যখন কঠিন হয়ে পড়েছে, ঠিক তখনই দেশের বাজারে ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি জনগণকে চরম অর্থনৈতিক সংকটে ফেলবে।

তিনি আন্তর্জাতিক বাজারের সঙ্গে মিল রেখে ভর্তুকি দিয়ে হলেও ভোজ্যতেলের মূল্য লিটারে ১৫০ টাকা করার দাবি জানান।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধির পাশাপাশি সরকার ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি করেছে। অথচ সাধারণ খেটে-খাওয়া শ্রমজীবী মেহনতি মানুষের আয় বৃদ্ধিতে সরকার কোনো পদক্ষেপ নেয়নি। যে কারণে সাধারণ মানুষের আয় বৃদ্ধি না করে ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে হবে।

তিনি বলেন, সরকার বিদেশে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনা ও দুর্নীতি বন্ধ না করে জনগণের ওপর ভ্যাটের বোঝা চাপিয়ে দিয়ে গণবিরোধী সিদ্ধান্ত নিয়েছে। এই গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম নেতা আলহাজ হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ ও তথ্য প্রযুক্তিবিদ ইয়াসির আরাফাত প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে