রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ

যাযাদি রিপোর্ট
  ১৩ মে ২০২৩, ০০:০০

গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানিসহ চলমান আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে আজ শনিবার রাজধানীর নয়াপল্টনের সড়কে বিক্ষোভ-সমাবেশ করবে বিএনপি। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের যৌথ উদ্যোগে বেলা ২টায় এই সমাবেশ শুরু হবে। বড় ধরনের শোডাউনের মাধ্যমে এ সমাবেশ সফল করতে চায় দলটি। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশব্যাপী কর্মসূচিতে যাওয়ার আগে ঢাকার এই সমাবেশ থেকে সারা দেশে নিজেদের অবস্থান জানান দিতে চায় বিএনপি নেতাকর্মীরা। প্রস্তুতিও নেওয়া হয়েছে সর্বাত্মক। এর অংশ হিসেবে প্রায় প্রত্যেক দিনই প্রস্তুতি সভা, কর্মিসভা করছেন দায়িত্বশীল নেতারা।

প্রস্তুতির বিষয়ে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, সমাবেশ সফল করাতে মহানগর ও এর অঙ্গসংগঠনগুলো যৌথভাবে কাজ করেছে। তার বিশ্বাস এই সমাবেশে ব্যাপক মানুষের সমাগম ঘটবে।

একই বিষয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক জানান, বিএনপির সমাবেশে সরকার পরিবর্তনের যে আওয়াজ উঠবে তাকে সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে। এজন্য এ সমাবেশকে তারা তাদের চূড়ান্ত আন্দোলনের ভিত্তি হিসেবে নিয়েছেন। আর সে রকমই প্রস্তুতি নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে