রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিএনপি-জামায়াত চায় না দেশে শান্তিপূর্ণ নির্বাচন হোক : নাছিম

যাযাদি ডেস্ক
  ০৫ আগস্ট ২০২৩, ০০:০০
শুক্রবার রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে ডেঙ্গু প্রতিরোধে স্বেচ্ছাসেবক লীগের পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম -যাযাদি

দেশে শান্তিপূর্ণ নির্বাচন হোক, বিএনপি-জামায়াত তা চায় না অভিযোগ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, 'দেশের মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চায়। বাংলাদেশ আওয়ামী লীগও চায় দেশে সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হোক, যে নির্বাচনে দেশের মানুষ শান্তিতে ভোট দিতে পারবে। কিন্তু বিএনপি-জামায়াত কখনোই চায় না দেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হোক। তাই তারা নির্বাচনকে বানচাল করার জন্য ইতোমধ্যে ধ্বংসাত্মক কর্মকান্ড শুরু করেছে।'

শুক্রবার সকালে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠে ডেঙ্গু প্রতিরোধে স্বেচ্ছাসেবক লীগের পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ডক্টর এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডক্টর মোহাম্মদ আলী।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের শান্তির জন্য রাজনীতি করে। যারা দেশে সন্ত্রাসের রাজনীতি করে এবং সন্ত্রাসী কায়দায় রাস্তা অবরোধ করে মানুষের সম্পদ নষ্ট করে, গাড়িতে আগুন দেয়, তাদের বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে। এই গোষ্ঠী এখন আবার তাদের পুরনো ধারায় ফিরে গেছে। এরা অগ্নিসন্ত্রাস ও মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করে।

তিনি বলেন, 'শোকের মাস আগস্ট শুরু হয়েছে। ১৯৭৫ সালের এ মাসে পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। সেই খুনিদের দলেরা এখনো বাংলাদেশে রয়েছে। এরা দেশের রাজনীতিকে ধ্বংস করেছে এবং দেশের সংবিধানকে কলঙ্কিত করেছে। এরাই দেশে সামরিক শাসন কায়েম করেছিল। এখন তারা দেশের গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।'

স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ করে বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত দুর্যোগে কখন মানুষের পাশে দাঁড়ায়নি। করোনার সময়ে এরা মানুষকে সহযোগিতা করেনি। আপনারা তা করেছেন। কৃষকের ধান কেটে দিয়ে তার ঘরে পৌঁছে দিয়েছেন। করোনায় আপনারাই অক্সিজেন নিয়ে, খাবার নিয়ে, অ্যাম্বুলেন্স সার্ভিস নিয়ে, লাশ দাফন করে সহযোগিতা করেছেন। এর জন্য আমরা বলতে পারি স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা মানুষের জন্য রাজনীতি করে, সব সময় মানুষের পাশে দাঁড়ায়। মানুষের পাশে দাঁড়ানোর একটি আদর্শিক সংগঠন হলো বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

ডেঙ্গু বিষয়ে বাহাউদ্দিন নাছিম বলেন, শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে আমরা দেশের মানুষের জন্য কাজ করতে চাই। মানুষের পাশে দাঁড়াতে চাই। আজ সারা দেশে শিশু থেকে আরম্ভ করে যুবক, বৃদ্ধ, সবাই ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে এবং অনেকেই মৃতু্যর মুখে পতিত হচ্ছে। ডেঙ্গু নিয়ে সচেতনতা তৈরি করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এটা সব নাগরিকের দায়িত্ব। এটি কোনো একক রাজনৈতিক দলের দায়িত্ব নয়, সব রাজনৈতিক দলের দায়িত্ব। সবাইকে সচেতন থেকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবদুল আলীম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে