রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

'জনগণের প্রতি দরদ নেই, এমন মেয়র নগরবাসী চায় না'

যাযাদি ডেস্ক
  ০৫ আগস্ট ২০২৩, ০০:০০

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেছেন, 'দেশব্যাপী ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। বিশেষ করে দুই ঢাকা সিটির মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে অসহায় হয়ে পড়ছে। হাসপাতালে জায়গা নেই, ভালো চিকিৎসাসেবা নেই। বিশ্বের অনেক দেশে ডেঙ্গুর ভালো চিকিৎসাসেবা আবিষ্কার হলেও বাংলাদেশ সরকার তা ক্রয় করতে পারছে না, কেবলমাত্র দুর্নীতির কারণে। দক্ষিণের মেয়র নগরবাসীকে ডেঙ্গুতে রেখে নিজে বাঁচতে বিদেশে পাড়ি জমিয়েছেন। নগরবাসীর ভোটে নির্বাচিত নন বলে নগরীর জনগণের প্রতিও তার কোনো দরদ নেই। এ ধরনের মেয়র নগরবাসী চায় না। লজ্জা থাকলে ব্যর্থতার দায় নিয়ে দুই সিটি মেয়রকে পদত্যাগ করা উচিত ছিল। ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির বিশাল বাজেট মেয়রদ্বয় খেয়ে ফেলেছেন।

শুক্রবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের কোতোয়ালি থানা শাখার উদ্যোগে বাবুবাজার বড় মসজিদসংলগ্ন ডেঙ্গু সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মশারি বিতরণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, 'দেশ ভয়াবহ সংঘাতের দিকে এগোচ্ছে। সরকার সংঘাত সৃষ্টি করে রেখেছে। বিরোধী দলের কর্মসূচির দিন ভিন্নভাবে শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি সৃষ্টি করে মাদরাসা ছাত্র হাফেজ রেজাউল করীমকে পিটিয়ে হত্যা করেছে। এই হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।'

তিনি দেশকে সংঘাতের হাত থেকে রক্ষায় চরমোনাই পীর ঘোষিত জাতীয় সরকারের ফর্মূলা মেনে সরকারকে পদত্যাগে দাবি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহবিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ঢাকা মহানগর দক্ষিণের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক এম এম শোয়াইব। সংগঠনের কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও কোতোয়ালি থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমের সভাপতিত্বে ও সেক্রেটারি ডা. এস এম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপদেষ্টা আলহাজ নুরুন্নবী, হাজি মোহাম্মদ ইউনুছ দেওয়ান, বাবুবাজর ঘাট মসজিদের মুতাওয়ালিস্ন শরাফাত হোসেন কোয়েল, সাকিব হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে