logo
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ১০ আগস্ট ২০২০, ০০:০০  

লিসবনের পথে আট দল

করোনাভাইরাস অনিশ্চিত করে দিয়েছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ভাগ্য। শেষ অব্দি মাঠে গড়াল লড়াই। স্বাস্থ্যবিধি মেনেই মাঠে নামলেন ফুটবলাররা। তার পথ ধরেই শেষ হলো নকআউট পর্বের প্রথম ধাপ। কোয়ার্টার ফাইনালে উঠে এলো আট ক্লাব।

করোনা মহামারির সময়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মতো ফরম্যাট পরিবর্তন করেছে উয়েফা। এবার বিশ্বকাপের আদলে হবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল। সময় বাঁচাতে এছাড়া উপায়ও নেই।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা মাত্র ১২ দিনে শেষ করতে চায় মাঠের লড়াই। একই শহরে সবগুলো দল রেখে টুর্নামেন্টটি শেষ করার ছক কষেছেন আয়োজকরা। এ কারণে পর্তুগালের লিসবনকেই বেছে নিয়েছেন তারা। যেখানে করোনা সংক্রমণ ইউরোপের অন্য শহরের তুলনায় কিছুটা কম। এ অবস্থায় চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালের ড্র ও সূচি তৈরি করে ফেলেছে উয়েফা।

বিশ্বকাপের মতো শেষ আট থেকে শুধু এক লেগের খেলা হবে। মানে নকআউট। ফিরতি লেগের ম্যাচ হচ্ছে না। এর মধ্যে চূড়ান্ত হয়েছে শেষ আটের সূচি। লিওনেল মেসিদের ক্লাব বার্সেলোনা লড়বে বায়ার্ন মিউনিখের সঙ্গে। ১৪ আগস্ট লিসবনে লড়াই।

কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো শুরু ১২ আগস্ট থেকে। প্রথম দিন পিএসজি'র প্রতিপক্ষ আটালান্টা। ১৩ আগস্ট আরবি লেইপজিগের মুখোমুখি অ্যাটলেটিকো মাদ্রিদ। ১৪ আগস্ট বার্সেলোনা-বায়ার্ন মিউনিখ দ্বৈরথ। শেষ আটের শেষ ম্যাচে ম্যানসিটির প্রতিপক্ষ ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁ। সেমিফাইনালের দুটি ম্যাচ ১৮ ও ১৯ আগস্ট। ২৩ আগস্ট ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে সম্মানজনক টুর্নামেন্টের ফাইনাল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে