সাফের দলে নেই কোনো চমক

সাফের দলে নেই কোনো চমক

সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে বুধবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প। এ ক্যাম্পের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছেন কোচ অস্কার ব্রম্নজন। তবে গুরুত্বপূর্ণ এ টুর্নামেন্টের জন্য ঘোষণা করা প্রাথমিক দলে তেমন কোনো চমক নেই বললেই চলে। নতুন মুখের মধ্যে শুধু আছেন নাইজেরিয়া থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলে। এখনো অনুশীলন শুরু না করলেও সাফ নিয়ে স্বপ্ন দেখছেন সদ্য দলের দায়িত্ব নেওয়া কোচ অস্কার ব্রম্নজন।

কিরগিজস্তানের তিন জাতি টুর্নামেন্টের প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন কানাডা প্রবাসী রাহবার খান ও ফ্রান্স প্রবাসী তাহমিদ ইসলাম। এছাড়া বাদ পড়েছেন মিতুল মারমা। সর্বশেষ ২০১৯ সালে বাংলাদেশের হয়ে খেলা জুয়েল রানা দলে জায়গা করে নিয়েছেন। এছাড়া আরও ফিরেছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, চিটাগাং আবাহনীর মিডফিল্ডার মানিক হোসেন মোলস্না, বসুন্ধরা কিংসের আতিকুর রহমান ফাহাদ। এলিটাকে দলে রাখা হলেও আসলে তিনি সাফে খেলতে পারবেন কি না সেটা এখনো নিশ্চিত নয়। কারণ এখনো ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র পাননি এই ফুটবলার। ছাড়পত্র না পাওয়া অবধি বাংলাদেশের জার্সিতে মাঠে নামতে পারবেন না তিনি।

বাংলাদেশ প্রাথমিক দল : গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম ও আশরাফুল ইসলাম। ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মেহেদী হাসান, আতিকুজ্জামান, টুটুল হোসেন। মিডফিল্ডার : আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, সাদ উদ্দীন, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, মানিক হোসেন মোলস্না। ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, এলিটা কিংসলে, সুমন রেজা, জুয়েল রানা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে