রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

প্রথম জয়ের দেখা পেয়েছে ঢাকা লেপার্ডস

ক্রীড়া প্রতিবেদক
  ১২ এপ্রিল ২০২৩, ০০:০০

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথমবার খেলছে ঢাকা লেপার্ডস। কিন্তু প্রথম বিভাগ থেকে উঠে আসা দলটি জিততেই ভুলে গিয়েছিল। অবশেষে মঙ্গলবার শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ঢাকা লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে তারা। এদিন আগে ব্যাট করে শাইনপুকুরকে ২২৩ রানের লক্ষ্য দেয় লেপার্ডস। তারপর রায়হান উদ্দীনের বোলিং তোপে শাইনপুকুর ১৪৬ রানে অলআউট হলে ৭৬ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

বিকেএসপির মাঠে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে পিনাক ঘোষ ও সাব্বির হোসেন সিকদারের জোড়া হাফ সেঞ্চুরিতে ঢাকা লেপার্ডস ২২৩ রানের লক্ষ্য দেয়। মাঝারি মানের এই লক্ষ্যে খেলতে নেমেও ৪ রানে দুই ওপেনারকে হারায় শাইনপুকুর। দুই ওপেনার মাহফিজুল ইসলাম রবিন ও জিসান আহমেদের কেউই রানের খাতা খুলতে পারেননি। এরপর ৪১ রানে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে তাহজিবুল ইসলামকে সঙ্গে নিয়ে অমিত হাসান ৬৫ রানের জুটি গড়েছেন। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেন তাহজিবুল।

শাইনপুকুরের এই ব্যাটার আউট হওয়ার পর আরও একবার বিপর্যয়ে পড়ে দলটি। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। ৩৮.২ ওভারে অলআউট হয়েছে ১৪৬ রানে। তাহজিবুল ছাড়া অমিত হাসানের ব্যাট থেকে আসে ৩৪ রানের ইনিংস। ২৩ রানের ইনিংস খেলেছেন শুভম শর্মা।

রায়হান উদ্দিন ঢাকার হয় দারুণ বোলিং করেছেন। ৭.২ ওভার বোলিং করে ৩০ রান খরচ করে শিকার করেছেন ৬ উইকেট। এছাড়া সালাউদ্দিন শাকিল, আরিফুল জনি, সোহরাওয়ার্দী শুভ ও মঈন খান একটি করে উইকেট নিয়েছেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা লেপার্ডস ১৯ রানে ওপেনার শোভন মোরলকে হারিয়েছে। এরপর দ্বিতীয় উইকেটে পিনাক ঘোষ ও জেম মিলি জুটি গড়েন ৪৪ রানের। জেম ৩০ বলে ২৪ রান করে হাসানের ঘূর্ণিতে সাজঘরে ফিরলেও পিনাক হাফ সেঞ্চুরি পেয়েছেন। ৮১ বলে ৯ চার ও ১ ছক্কায় পিনাক ৬৬ রানের ইনিংস খেলেছেন।

মিডল অর্ডারে ওমর আমিন (৭), আশিকুর রহমান (৫) ও সোহরাওয়ার্দী শুভ (৫) ব্যর্থ হলে ফের চাপে পড়ে হারের বৃত্তে আটকে থাকা দলটি। এরপর সপ্তম উইকেটে মঈন খান ও সাব্বির হোসেন সিকদারের ৬৩ রানের জুটিতে ঢাকা লেপার্ডস দুইশো পেরুতে পারে। সাব্বির ৭০ বলে ৫৬ রানের ইনিংস খেলেছেন। মঈন করেছেন ৩৪। সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে দশ উইকেট হারিয়ে লেপার্ডের সংগ্রহ দাঁড়ায় ২২২ রান।

শাইনপুকুরের বোলারদের মধ্যে ফরহাদ রেজা ৪৭ রানে তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া হাসান মুরাদ ও জিসান আলম নিয়েছেন দুটি করে উইকেট। এছাড়া মেহেদী হাসান রানা নেন একটি উইকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে