হোম আর অ্যাওয়ের স্বাদ মিলছে লিগে

হোম আর অ্যাওয়ের স্বাদ মিলছে লিগে

দেরিতে হলেও এএফসিকে হয়তো খুশি করতে পারবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কারণ এবার পেশাদার ফুটবল লিগে মিলছে হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচের স্বাদ। এই প্রথম ঢাকার বাইরে পঁাচ ভেন্যুতে হচ্ছে লিগ। প্রথম লেগেই তীব্র প্রতিদ্ব›িদ্বতা ক্লাবগুলোর মধ্যে। চতুথর্ রাউন্ডের বিরতি শেষে আজ থেকে শুরু হচ্ছে পঞ্চম রাউন্ডের খেলা। আজ দুটি ম্যাচই হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। দুপুর ৩.৩০ মিনিটে ঢাকা আবাহনীর বিপক্ষে খেলবে টিম বিজেএমসি। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় শেখ জামালের প্রতিপক্ষ আরামবাগ ক্রীড়া সংঘ।

চতুথর্ রাউন্ড শেষে ৯ পয়েন্ট করে সংগ্রহ করেছে ৫টি ক্লাব। এর মধ্যে ৩ ম্যাচ খেলেই এই পয়েন্ট সংগ্রহ করেছে বসুন্ধরা কিংস এবং শেখ রাসেল ক্রীড়া চক্র। পয়েন্ট টেবিলে দুই ক্লাবের অবস্থান যথাক্রমে প্রথম এবং তৃতীয়। এখন পযর্ন্ত হার না মানা ক্লাবও এই দুটিই। অথার্ৎ তারা একটি ম্যাচও হারেনি। এমনকি ড্রও করেনি। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আরামবাগ ক্রীড়া সংঘ। চতুথর্ স্থানে ঢাকা আবাহনী। গোল গড়ে পিছিয়ে পঞ্চম স্থানে সাইফ স্পোটির্ং ক্লাব।

যদিও টেবিলের শীষের্ বসুন্ধরা কিংস, কিন্তু লিগে এখন পযর্ন্ত সব থেকে বড় জয়ের কৃতিত্বটা ঢাকা আবাহনীরই। নিজেদের শেষ ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ৫-১ গোলে হারায় লিগের বতর্মান চ্যাম্পিয়নরা। ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। সপ্তম স্থানে থাকা চট্টগ্রাম আবাহনীর ৫ পয়েন্ট। তাদের থেকে ১ পয়েন্ট কম নিয়ে একধাপ নিচে শেখ জামাল। ব্রাদাসর্ ইউনিয়ন এবং মোহামেডান স্পোটির্ং ক্লাবের ৩ পয়েন্ট। তারা আছে যথাক্রমে নবম এবং দশম স্থানে। রহমতগঞ্জ আছে ১১তম স্থানে। তাদের ২ পয়েন্ট। মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে টিম বিজেএমসির। আর পয়েন্টশূন্য নোফেল স্পোটির্ং স্বভাবতই আছে ১৩তম স্থানে।

এবার আট ভেন্যুতে লিগ করার পরিকল্পনা থাকলেও শেষ পযর্ন্ত হয়েছে মোট ছয় ভেন্যুতে। এর মধ্যে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে পেয়েছে ঢাকা আবাহনী, মোহামেডান, রহমতগঞ্জ, ব্রাদাসর্ ইউনিয়ন, চট্টগ্রাম আবাহনী এবং শেখ জামাল। শেখ রাসেলও ইতোমধ্যে খেলে এসেছে তাদের হোম ভেন্যু সিলেট জেলা স্টেডিয়ামে। আরামবাগ ও সাইফ স্পোটির্ং ক্লাবের হোম ভেন্যু ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়াম। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু গোপালগঞ্জ স্টেডিয়াম। নোফেল ও টিম বিজেএমসির নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়াম এবং শক্তিধর বসুন্ধরা কিংসের হোম ভেন্যু নীলফামারী স্টেডিয়াম।

ক্লাবগুলো হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে এবার খেলছে পেশাদার লিগে। এখন পযর্ন্ত ঢাকায় এবং ঢাকার বাইরে রেফারিংয়ের মান নিয়ে তেমন কোনো প্রশ্ন ওঠেনি। ঢাকায় যতটা জমজমাট তার থেকে অনেক বেশি দশের্কর ঢল ঢাকার বাইরের ভেন্যুগুলোতে। তাই সবকিছু মিলে স্বস্তিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সামনের সময়টাতেও নিবিের্ঘœ লিগ চলবেÑ এমনটাই আশা ফেডারেশন কমর্কতাের্দর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে