রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ম্যানসিটির জয়রথ থামাল ব্রাইটন

ক্রীড়া ডেস্ক
  ২৬ মে ২০২৩, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার ম্যানসিটির বিপক্ষে গোল করে উচ্ছ্বসিত ব্রাইটনের খেলেয়াড়রা। শেষ পর্যন্ত স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়েন তারা -ওয়েবসাইট

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা নিশ্চিত হয়ে গেছে ম্যানচেস্টার সিটির। কিন্তু শেষ দিকে এসে টানা জয়ের ছন্দ ধরে রাখতে পারল না। বুধবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। এতে টানা ১২ ম্যাচ জয়ের ধারায় তাদের ছেদ পড়েছে। ম্যানসিটির সঙ্গে ড্র করায় লাভ হয়েছে ব্রাইটনের। উয়েফা ইউরোপা লিগ নিশ্চিত করেছে তারা।

৩৭ ম্যাচ থেকে ৬২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ব্রাইটন। শেষ রাউন্ডে যাই ঘটুক না কেন, তাদের অবস্থানের পরিবর্তন হবে না। আর ৫৮ পয়েন্ট নিয়ে সাতে আছে অ্যাস্টন ভিলা। ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে লিভারপুল। আর লিগ শিরোপা জেতা ম্যানসিটির পয়েন্ট ৩৭ ম্যাচে ৮৯।

প্রতিপক্ষের মাঠে ট্রেবল জয়ের লক্ষ্যে ছুটতে থাকা ম্যানসিটি এগিয়ে যায় ২৫ মিনিটে। আর্লিং হাল্যান্ডের অ্যাসিস্টে জাল কাঁপান ফিল ফোডেন। তবে সমতা ফেরাতে বেশি সময় লাগেনি ব্রাইটনেরও। ৩৮ মিনিটে ২৫ গজ দূর থেকে অসাধারণ এক শটে গোল করেছেন ১৯ বছর বয়সি এনসিসো। অবশ্য ম্যাচের ১৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল তাদের। সেটি জাল কাঁপালে ব্রাইটনের স্কোরলাইন ২-১ হয়ে যেত। সেটি হয়নি ড্যানি ওয়েলবেকের ফ্রি কিক সরাসরি ক্রসবারে আঘাত করায়।

আর বিরতির পর ম্যাচের দ্বিতীয়ার্ধের শেষ দিকে আবার ম্যানসিটিও গোল পেয়েছিল। হাল্যান্ড ৭৯ মিনিটে জাল কাঁপালেও তার আগে নিজের মার্কারকে টেনে ধরায় ভিএআরে সেটি বাতিল হয়েছে। বিরতির আগে আবার ম্যানসিটির জালে বল পাঠায় স্বাগতিকরা, তবে অফসাইডে ছিলেন ওয়েলবেক। দ্বিতীয়ার্ধেও শুরুটা ভালো করে ব্রাইটন। ৬৫তম মিনিটে মিতোমার প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক স্টেফান ওর্টেগা। ৭২ মিনিটে বক্সের বাইরে থেকে পার্ভিস এস্তুপিনানের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে বেঁচে যায় ম্যানসিটি। ৭৮ম মিনিটে হেডে জালে বল পাঠিয়ে উদযাপনে মাতেন হলান্ড।

তবে ভিএআরে মনিটরে রিপেস্ন দেখে গোল দেননি রেফারি। হলান্ড হেড নেওয়ার আগে ব্রাইটনের লেভি কলউইলের জার্সি টেনে ধরেছিলেন। আর শেষ দিকে ব্রাইটন আরেকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। তবে লক্ষ্য ঠিকই পূরণ হয়ে যায় তাদের। ড্রয়ের ফলে টেবিলে শীর্ষ ছয়ে থাকাটা নিশ্চিত করে ফেলেছে ব্রাইটন। এতে নিশ্চিত হয়েছে আগামী আসরের ইউরোপা লিগ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে