রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ১ লাখ ডলার পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
  ২৭ মে ২০২৩, ০০:০০

বাংলাদেশের চেয়ে উপরে থেকে আসর শেষ করলেও সমান এক লাখ ডলার পাচ্ছে নিউজিল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজও। ১২ ম্যাচে কেবল একটি জয়। রয়েছে পয়েন্ট তালিকার তলানিতে। তারপরও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে এক লাখ ডলার পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বচ্যাম্পিয়নশিপে মোট পুরস্কার ৩.৮ মিলিয়ন ডলার। এই অর্থের ভাগ পাবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ অংশগ্রহণকারী নয়টি দলই।

আগামী ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে বিশ্বচ্যাম্পিয়নশিপের এবারের ফাইনাল ম্যাচ। লন্ডনের ওভালে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। তার আগে আজ শুক্রবার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের প্রাইজমানির পরিমাণ প্রকাশ করেছে আইসিসি।

চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার তথা ১৭ কোটি ১৫ লাখ টাকা। আর রানার্স-আপ দল পাবে ৮ লাখ ডলার তথা ৮ কোটি ৬০ লাখ টাকা। আর বাকি ৭ দল পাবে ১.৪ মিলিয়ন। অর্থাৎ ৯ দল সব মিলিয়ে পাবে ৩.৮ মিলিয়ন ডলার।

এই চ্যাম্পিয়নশিপে তৃতীয় হয়ে সাড়ে চার লাখ উপার্জন করেছে দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের আয় সাড়ে তিন লাখ ডলার।

নিউজিল্যান্ডের কাছে সিরিজ হেরে ফাইনালে ওঠার দৌড়ে থাকা শ্রীলংকা নেমে যায় পঞ্চম স্থানে। তাদের প্রাইজ মানি শেয়ার হলো দুই লাখ ডলার।

এই টুর্নামেন্টের উদ্বোধনী সংস্করণ অর্থাৎ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯-২১ তেও একই পরিমাণ প্রাইজ মানি ছিল। সেবার ফাইনালে ভারতকে আট উইকেটে হারিয়ে ১.৬ মিলিয়ন ডলার জিতে নিয়েছিল নিউজিল্যান্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে