সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে খেলতে এখনো সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পিসিবি

ক্রীড়া ডেস্ক
  ০৩ জুলাই ২০২৩, ০০:০০

অক্টোবরে ভারতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের আসর। আসন্ন এই আসরে অংশ নেওয়ার অনুমতি চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছেও অনাপত্তিপত্র চেয়ে চিঠি পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

চিঠিতে জানতে চাওয়া হয়েছে, পাকিস্তান দলকে ভারতে ভ্রমণের অনুমতি দেওয়া হবে কিনা। যদি দেওয়া হয়, তাহলে পাকিস্তানের পাঁচটি ম্যাচের জন্য নির্ধারিত ভেনু্য নিয়ে কোনো সংশয় আছে কিনা, সেটিও জানতে চাওয়া হয়। একই সঙ্গে পাকিস্তান সরকার নিরাপত্তার জন্য দলের সঙ্গে নিরাপত্তা প্রতিনিধি পাঠাবে কিনা, সে বিষয়েও পরামর্শ চাওয়া হয়েছে প্রেরিত চিঠিতে।

পিসিবি এক বিবৃতিতে জানায়, 'গত মঙ্গলবার বিশ্বকাপের সূচি ঘোষণা হওয়ার পর আমাদের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী মুহাম্মদ শাহবাজ শরীফের উদ্দেশে আন্তঃপ্রাদেশিক মন্ত্রণালয়ের মাধ্যমে পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুলিপির মাধ্যমে ছাড়পত্রের অনুমোদন চাওয়া হয়।'

সেখানে আরও বলা হয়, 'ভারতের নির্ধারিত ভেনু্যতে খেলতে যাওয়ার বিষয়টি পাকিস্তান সরকারের ওপর নির্ভর করছে। পাকিস্তান সরকার যে সিদ্ধান্ত গ্রহণ করবে, সেটিই আমরা মেনে নিতে বদ্ধপরিকর। পরবর্তী পদক্ষেপের পরামর্শ দেওয়ার আগে এটি সম্পূর্ণ সরকারের ওপর নির্ভর করছে, তারা কোন প্রক্রিয়ায় সামনে অগ্রসর হবে। এ জন্য যদি ভেনু্যগুলো পরিদর্শনে ও আয়োজকদের সঙ্গে বৈঠক করতে অগ্রিম দল পাঠাতে হয়, সেটি সম্পূর্ণ রূপে সরকারের সিদ্ধান্ত।'

৬ অক্টোবর শুরু হবে পাকিস্তানের বিশ্বকাপ মিশন। যদিও এখনো প্রতিপক্ষ কে হতে যাচ্ছে, সেটি নিশ্চিত হয়নি। ১৫ অক্টোবর মাঠে গড়াবে বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাবর আজমরা।

এক নজরে পাকিস্তানের

ওয়ানডে বিশ্বকাপসূচি

পাকিস্তান বনাম কোয়ালিফায়ার-১

(হায়দরাবাদ, ৬ অক্টোবর)

পাকিস্তান বনাম কোয়ালিফায়ার-২ (হায়দরাবাদ, ১২ অক্টোবর)

ভারত বনাম পাকিস্তান

(আহমেদাবাদ, ১৫ অক্টোবর)

অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান

(বেঙ্গালুরু, ২০ অক্টোবর)

পাকিস্তান বনাম আফগানিস্তান

(চেন্নাই, ২৩ অক্টোবর)

পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা

(চেন্নাই, ২৭ অক্টোবর)

বাংলাদেশ বনাম পাকিস্তান

(কলকাতা, ৩১ অক্টোবর)

নিউজিল্যান্ড বনাম পাকিস্তান

(বেঙ্গালুরু, ৪ নভেম্বর)

ইংল্যান্ড বনাম পাকিস্তান

(কলকাতা, ১২ নভেম্বর)

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে