রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নতুন ওপেনার খুঁজছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক
  ০৫ আগস্ট ২০২৩, ০০:০০

ইনজুরির কারণে এশিয়া কাপ খেলবেন না তামিম ইকবাল। একই কারণে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন তামিম ইকবাল। যে কারণে নতুন অধিনায়ক খোঁজার পাশাপাশি বিসিবিকে খুঁজতে হবে নতুন ওপেনারও। লিটন দাসের সঙ্গে তালিকায় আছেন তানজীদ হাসান তামিম, নাঈম শেখ, রনি তালুকদার রয়েছেন বিসিবির রাডারে।

লিটন দাস থাকছেন এক প্রান্তে তবে অন্য প্রান্তে কে থাকবেন বা ব্যাক আপ ওপেনার হিসেবে কে থাকবেন এই দুই স্পট নিয়ে এখন দোলাচল শুরু হয়েছে। যদিও ব্যাক আপ ওপেনার হিসেবে নাঈম শেখের থাকার গুঞ্জন রয়েছে। তবে নতুন করে আলোচনায় রয়েছেন ইমার্জিং এশিয়া কাপ খেলে আসা ওপেনার তানজীদ হাসান তামিম।

ইমার্জিং এশিয়া কাপে দুর্দান্ত পারফর্ম করেছেন তানজিদ তামিম। ব্যাট হাতে ইনিংস ওপেন করতে নেমে ৪ ম্যাচে করেছেন ১৭৯ রান। এমন ধারাবাহিক ব্যাটিংয়ের পর জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন এই তরুণ ওপেনার।

তানজীদ তামিমের এমন পারফরম্যান্সে অবশ্য কিছুটা পেছনেই পড়েছেন রনি তালুকদার। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজের এক ম্যাচ খেলে রান পাননি ডানহাতি এই ব্যাটার। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে চেমসফোর্ডে অভিষেক ওয়ানডে ম্যাচেও ব্যর্থ হন রনি, করেছিলেন মোটে ৪ রান। তবে সর্বশেষ বিপিএলে ফর্মের কারণে তার ওপর কিছুটা আস্থা আছে বিসিবির। লিস্ট 'এ' ক্রিকেটে ২৬ দশমিক ৩২ গড় আর ৭৮ এর বেশি স্ট্রাইকরেটে ব্যাট চালিয়েছেন ৩২ বছর বয়সি এই ক্রিকেটার।

তামিমের বিকল্প হিসেবে সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজেই ডাক এসেছিল নাঈম শেখের। মাত্র দুই ওয়ানডে খেলা নাঈমেরও ঘরোয়া ক্রিকেটে আছে বড় রান করার কীর্তি। ৫০ এর কাছাকাছি গড় আর ৮৭ এর ওপর স্ট্রাইকরেট থাকায় ২৩ বছর বয়সি এই ক্রিকেটারের মাঝেও সম্ভাবনা দেখছেন অনেকেই। তানজীদ তামিম, রনি তালুকদার কিংবা নাইম শেখ ছাড়াও বিবেচনায় আছেন সৌম্য সরকার। বর্তমান হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় শিষ্যদের একজন সৌম্য। ক'দিন ধরেই জাতীয় দলের রাডারে আছেন তিনি। খেলেছিলেন ইমার্জিং কাপেও। যদিও তেমন ছন্দে নেই এই ক্রিকেটার। তবে বড় মঞ্চে খেলার অভিজ্ঞতা এগিয়ে রাখতে পারে তাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে