রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ম্যানসিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিততে চায় আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
  ০৬ আগস্ট ২০২৩, ০০:০০

লিগ শিরোপা খরা ঘোচানোর সম্ভাবনা জাগিয়েও গত মৌসুমে পারেনি আর্সেনাল। তবে সেই অভিযানেই ক্লাবের নতুন দিনের সূর্যোদয় দেখছেন কোচ মিকেল আর্তেতা। নতুন মৌসুমে তাই আশার আলোর তেজ আরও তীব্র হয়ে ধরা পড়ছে তার চোখে। আর্সেনাল কোচ এবার লড়াই করতে চান সব ট্রফির জন্য। শুরুটা করতে চান তিনি কমিউনিটি শিল্ডে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে। ইংলিশ ফুটবলে মৌসুম শুরুর এই ট্রফির লড়াইয়ে আজ রোববার ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি।

আর সেই ম্যানসিটি, যাদের অপ্রতিরোধ্য ফুটবলে গত মৌসুমে শেষ পর্যন্ত পিস্ট হয়েছে আর্সেনালের আশা। মার্চের মাঝামাঝি পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু এপ্রিল শেষ হতে না হতেই ঘুচে যায় সেই ব্যবধান। মৌসুমের আসল সময়টাতেই চাপের মধ্যে পথ হারায় আর্তেতার তরুণ দল। তারকা সমৃদ্ধ ম্যানসিটি দুরন্ত ফুটবলের প্রদর্শনীতে জিতে নেয় লিগ।

শুধু ইংল্যান্ডেই নয়, গত মৌসুমে ইউরোপের সেরা ক্লাব হিসেবেও নিজেদের প্রতিষ্ঠিত করে ম্যানসিটি। লিগে হ্যাটট্রিক শিরোপা ও ছয় বছরের মধ্যে পঞ্চম শিরোপার পাশাপাশি এফএ কাপ ও প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতে তারা অর্জন করে ঐতিহাসিক ট্রেবল। নতুন মৌসুমে কিছুটা ভাঙাগড়ার পরও ম্যানসিটির স্কোয়াডের গভীরতা দারুণ। এবারও তারাই থাকবে ফেভারিট। আর সেই বাস্তবতা মেনেই সিটিকে হারানোর চ্যালেঞ্জ নিচ্ছেন আর্তেতা।

ম্যানসিটিতেই পেপ গার্দিওলার সহকারী হিসেবে তিন বছর কাজ করা এই কোচের আশা, নতুন মৌসুমে নতুন দিনের গান ধরে নতুনভাবে নিজেদের মেলে ধরবে আর্সেনাল। আর্সেনাল কোচ আর্তেতা বলেন, 'একটি ট্রফি জয়ের জন্য ফাইনাল খেলার অপেক্ষায় খুবই রোমাঞ্চিত আমি। যে দলের বিপক্ষে আমরা খেলব, তাদেরকে হারানোই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তবে এটাই আমরা চাই (আর্সেনালের নতুন যুগে), সব ট্রফির জন্য লড়াই করতে চাই। তা আমাদের প্রমাণ করতে হবে। গত মৌসুমে আমরা যা করেছি, বড় ট্রফি জয়ের জন্য তা যথেষ্ট হয়নি। আমাদের আরও ভালো করতে হবে। আমাদের চেষ্টা করে যেতে হবে এবং আরও উন্নতি করতে হবে তাদের (সমর্থকদের) জন্য।'

নতুন মৌসুমের জন্য আর্সেনাল দলীয় শক্তি আরও বাড়িয়েছে ডেক্লান রাইস, কাই হাভার্টজ ও ইউরিয়েন টিম্বারকে দলে নিয়ে। শেষ নয় এখানেই। ব্রেন্টফোর্ড থেকে স্প্যানিশ গোলকিপার ডেভিড রাশাকে দলে নেওয়ার গুঞ্জন চলছে। আর্তেতা ইঙ্গিত দিলেন, যোগ হতে পারে আরও ফুটবলার। তিনি বলেন, 'আমরা এখনো প্রক্রিয়ায় আছি (দল গোছানোর), কিছু ব্যাপার নিয়ে এখনো কাজ করছি। সেটির জন্য এখনো সময় আছে। অবশ্যই যে দল আছে, তা নিয়ে আমরা খুবই খুশি। তবে স্কোয়াডে আমরা স্বাস্থ্যকর প্রতিযোগিতা চাই এবং সেটি নিয়েই কাজ করছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে