শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফাইনালের আগেই রেকর্ড আয় ফিফার

ক্রীড়া ডেস্ক
  ১৯ আগস্ট ২০২৩, ০০:০০

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে গড়িয়েছে ফিফা নারী ফুটবল বিশ্বকাপ। এ আসরের ফাইনাল এখনো বাকি। তবে তার আগেই আয়ের দিক থেকে নতুন রেকর্ড গড়েছে ফিফা।

চলমান নারী ফুটবল বিশ্বকাপে এখন পর্যন্ত প্রায় ৫৭ কোটি মার্কিন ডলার আয় করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

আগামী রোববার মাঠে গড়াবে নারী বিশ্বকাপের ফাইনাল। সিডনি অলিম্পিক স্টেডিয়ামে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড। তার আগে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানালেন ফিফা বস।

এবারের আসরে ২৪ থেকে বাড়িয়ে ৩২ দল নিয়ে টুর্নামেন্টের আয়োজন করে ফিফা। বিষয়টি নিয়ে ইনফান্তিনো বলেন, 'সমালোচকদের ভুল প্রমাণ করেছে ফিফা। আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছি।'

ডফফা প্রেসিডেন্ট বলেন, 'আমরা খেলাটির উন্নতির জন্য বিশ্বব্যাপী ১ বিলিয়ন মার্কিন ডলার ব্যয় করেছি এবং আমরা বিশেষ লক্ষ্য রেখেছি মেয়েদের ফুটবলের দিকে। করোনা মহামারিতে যখন সবকিছু থমকে গিয়েছিল, তখনো আমরা কাজ চালিয়ে গেছি। যে কারণে নারীদের ফুটবল কঠিন সময়েও টিকে ছিল।'

প্রসঙ্গত, ২০২২ সালের কাতার বিশ্বকাপ থেকে ফিফা আয় করেছিল ৭৫০ কোটি মার্কিন ডলার। যা এখন পর্যন্ত যে কোনো বিশ্বকাপ থেকে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে