রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নিষিদ্ধ কোচ জাভিকে বাইরে রেখেই কাদিজের বিপক্ষে লড়বে বার্সা

ক্রীড়া ডেস্ক
  ২০ আগস্ট ২০২৩, ০০:০০

নিজেদের মাঠ ক্যাম্প নু্যয়ের পুনর্নির্মাণ কাজ চলায় মন্টজুইকের অলিম্পিক স্টেডিয়ামে ভাড়াটে হিসেবে মৌসুমে নিজেদের হোম ম্যাচ শুরু করতে যাচ্ছে বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১১টা ৩০ মিনিটে খেলাটি অনুষ্ঠিত হবে। কাদিজের বিপক্ষে ওই ম্যাচে অবশ্য কাতালান দলের সঙ্গে থাকতে পারছেন না প্রধান কোচ জাভি হার্নান্দেজ। লা লিগায় নিজেদের সুচনা ম্যাচে লাল কার্ড দেখার পর দুই ম্যাচের জন্য নিষিদ্ধ আছেন বার্সা কোচ।

গত সপ্তাহে গেতাফের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে গোলশূন্য ড্র করে নতুন ফুটবল মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পেশি শক্তির অতিরিক্ত ব্যবহারের মধ্যে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে বার্সার ব্রাজিলীয় উইঙ্গার রাফিনহাকে। ওই ম্যাচেই টাচলাইন অতিক্রম করে প্রতিবাদ করায় লাল কার্ড দেখতে হয় কাতালান বস জাভিকেও।

ফলে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন তারা। যে কারণে রোববারের ম্যাচের পাশাপাশি ২৭ আগস্ট ভিয়ারিয়াল সফরেও দলের বাইরে থাকতে হবে দুইজনকে। তবে জাভির আশা তার অনুপস্থিতি স্বত্ত্বেও প্রতিপক্ষের ভিত নাড়িয়ে দিতে পারবে তার শিষ্যরা।

গতবারের মতো পয়েন্ট ভাগাভাগি করে নতুন মৌসুমের প্রথম ম্যাচে অংশগ্রহণ শেষে জাভি বলেন, 'এটি নিয়ে খুব বেশি মাথা ঘামানোর প্রয়োজন নেই। গত মৌসুমটিও আমরা বাজেভাবে শুরু করেছিলাম। শেষ পর্যন্ত আমরা সঠিক লক্ষ্য পূরণ করেছি। এবার আমি দলের খেলা এবং ফলাফলের আরও উন্নতি দেখতে আগ্রহী। একটি মাত্র পয়েন্ট আমাদের জন্য পর্যাপ্ত নয়। তবে আমাদের জন্য ম্যাচটি ছিল বেশ কঠিন।'

গত আসরে ঘরের মাঠে দুর্দান্ত ছিল বার্সেলোনা। ক্যাম্প নু্যয়ে ১৯ ম্যাচের মাত্র চার গোল হজম করেছে তারা। তন্মধ্যে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-১ গোলের পরাজয়টিও ছিল। যদিও আসরের শিরোপা শেষ পর্যন্ত ঘরে তুলেছে বার্সা।

তবে এবার সংস্কারের কাজ চলছে নিজেদের আইকনিক স্টেডিয়াম ক্যাম্প নু্যয়ে। ২০২৬ সালে ওই কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। যে কারণে এবার হোম গ্রাউন্ড থেকে নির্বাসিত বার্সেলোনা। নিজেদের হোম ম্যাচ খেলবে মন্টজুইকের অলিম্পিক স্টেডিয়ামে।

শহরের একটি পাহাড়ে অবস্থিত মন্টজুইকের এই ভেনু্যতে অনুষ্ঠিত হয়েছিল ১৯৯২ সালের অলিম্পিক। যেটি এর আগে স্থানীয় প্রতিপক্ষ এস্পানিওলের হোম গ্রাউন্ড হিসেবেই ব্যবহৃত হতো।

তবে এই ভেনু্যটি ক্যাম্প নু্যর মতো বড় নয়। দর্শক ধারণ ক্ষমতা ৫০ হাজারেরও কম। অর্থাৎ বার্সেলোনার স্টেডিয়ামের অর্ধেক দর্শক ধারণ করতে পারবে এই স্টেডিয়ামটি। ক্যাম্প নু্যয়ে ২০০৪ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে