রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপে ধারাভাষ্য প্যানেলে শামীম আশরাফ

ক্রীড়া প্রতিবেদক
  ২০ আগস্ট ২০২৩, ০০:০০

আগামী ৩০ আগস্ট থেকে মাঠে গড়াবে এশিয়া কাপ। আসন্ন ওয়ানডে বিশ্বকাপ বিবেচনায় ওয়ানডে ফরম্যাটে ছয় জাতির এবারের টুর্নামেন্টটি আয়োজন করবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। রাজনৈতিক অস্থিরতার কারণে হাইব্রিড মডেলে আয়োজিত টুর্নামেন্টের চারটি ম্যাচ পাকিস্তানে হবে। এ ছাড়া এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচ হবে শ্রীলংকায়।

আসন্ন এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেলের নাম প্রকাশ করেছিল সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। প্রথমবার প্রকাশিত তালিকায় দেখা যায়, এশিয়া কাপের ধারাভাষ্যে নেই কোনো বাংলাদেশি ধারাভাষ্যকার। তবে প্রায় ১৫ ঘন্টা পর এই তালিকা সংস্কার করে সংস্থাটি। নতুন প্রকাশিত তালিকায় যোগ করা হয়েছে শামীম আশরাফ চৌধুরীর নাম।

এছাড়া ধারাভাষ্যে থাকছেন পাকিস্তানের সাবেক দুই কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনুস। পাকিস্তানের সাবেক ক্রিকেটার আমির সোহেল ও বাজিদ খান।

ভারতীয়দের হয়ে ধারাভাষ্যে থাকবেন সাবেক তারকা ক্রিকেটার ও সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী, সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার, বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর, সাবেক তারকা অলরাউন্ডার ইরফান পাঠান ও সাবেক ক্রিকেটার দীপ দাশগুপ্ত, হরভজন সিং, সঞ্জয় বাঙ্গার, পীযূষ চাওলা, মোহাম্মদ কাইফ, আদিত্য তারে এবং রজত ভাটিয়া।

এ ছাড়া শ্রীলংকা থেকে সাবেক তারকা ক্রিকেটার মারভান আতাপাত্তু, ইংল্যান্ডের ডেমেনিক কর্ক ও অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ম্যাথু হেইডেন থাকবেন এশিয়া কাপের ধারাভাষ্য কক্ষে। যদিও দিন কয়েক আগে জানানো হয়েছিল, ১২ জনের কমেন্ট্রি প্যানেলে বাংলাদেশের আতহার আলী খান থাকবেন। তবে এবারের আসর শুরুর ১১ দিন আগে লাল-সবুজের এই কণ্ঠযোদ্ধার থাকা নিয়ে উঠেছে প্রশ্ন। সম্প্রচার স্বত্ব পাওয়া স্টার স্পোর্টসের প্রকাশিত ছবিতে নেই আতহার।

আগামী ৩০ আগস্ট মুলতানে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক পাকিস্তান। অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ থাকার কারণে এবারের এশিয়া কাপ হবে ৫০ ওভারের ফরম্যাটে। এশিয়া কাপে মোট ১৩টি ম্যাচ হবে, পাকিস্তানে চারটি আর শ্রীলংকায় ৯টি। ফাইনাল হবে ১৭ সেপ্টেম্বর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে